ছুটিতে পর্যটক বেড়েছে রাঙ্গামাটিতে

3 months ago 31

ঈদুল আজহা ও সাপ্তাহিক মিলে টানা ছুটিতে সাজেক ভ্যালিসহ রাঙ্গামাটির বিভিন্ন পর্যটনকেন্দ্রে পর্যটকের সমাগম বেড়েছে। ঈদের সরকারি ছুটি শেষ হলেও স্কুল-কলেজ বন্ধ থাকায় এখনো পর্যটন স্থানগুলোতে পর্যটক রয়েছে। এতে উজ্জীবিত পর্যটন সংশ্লিষ্টরা।

সাজেক চাঁদের বাড়ি রিসোর্টের ব্যবস্থাপক ইয়াসিন আরাফাত বলেন, ঈদের পরের দিন থেকে ২৫ তারিখ পর্যন্ত আমাদের সব রুম বুকিং রয়েছে।

ছুটিতে পর্যটক বেড়েছে রাঙ্গামাটিতে

অবকাশ রিসোর্টের ব্যবস্থাপক দেলোয়ার হোসেন বলেন, আমাদের রিসোর্টে ঈদের দুদিন আগে থেকে বুকিং বন্ধ করে দিয়েছি। কারণ আমাদের রুম আছে সাতটি। সবগুলোই বুকিং।

সাজেকে বেড়াতে এসেছেন হারুন আল রশিদ। তিনি বলেন, ‘আমি প্রবাসে থাকি। এবার ঈদে দেশে এসেছি। তাই পরিবারকে নিয়ে বেড়াতে এলাম। বেশ রোমাঞ্চকর ও সুন্দর পরিবেশ এখানকার।’

ছুটিতে পর্যটক বেড়েছে রাঙ্গামাটিতে

সুবলং ঝরনায় বেড়াতে আসা লিমা আক্তার বলেন, ‘আমি বেসরকারি ব্যাংকে চাকরি করি। আর আমার স্বামী সরকারি চাকরিজীবী। দুজনের সময় হয় না বেড়ানোর। তাই এবার বাচ্চাদের দিয়ে ঈদের ছুটিতে রাঙ্গামাটির ঝরনা দেখতে এলাম। বাচ্চা খুব খুশি হয়েছে।’

রাঙ্গামাটি ঝুলন্ত ব্রিজে বেড়াতে রায়হান খন্দকার বলেন, ভার্সিটি বন্ধ। এ সুযোগে বন্ধুদের নিয়ে রাঙ্গামাটি বেড়াতে এসেছি। রাঙ্গামাটির প্রাকৃতিক পরিবেশ ও বৈচিত্র্য দেখে বেশ মুগ্ধ হলাম।

ছুটিতে পর্যটক বেড়েছে রাঙ্গামাটিতে

জেলা পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক অলোক বিকাশ চাকমা বলেন, এবার ঈদের ছুটিতে পর্যটকের বেশ সমাগম হয়েছে। আমাদের হোটেল বুকিং আগের তুলনায় বেশ ভালো।

সাইফুল উদ্দীন/এসআর/এমএস

Read Entire Article