জনপ্রিয় মিনি বাইকের আপডেট আনছে হোন্ডা

3 months ago 53

জনপ্রিয় বাইক সংস্থা হোন্ডা। সংস্থার জনপ্রিয় মিনি বাইক ড্যাক্স ১২৫। সম্প্রতি এটির আপডেটেড ভার্সন লঞ্চ হয়েছে বাজারে। বাইকটাই আয়তন ছোট হলেও পারফরম্যান্স দুর্দান্ত। বাইকের রঙে পুরো কালো পেইন্ট স্কিম যোগ করেছে কোম্পানি। সিট থেকে ফুয়েল ট্যাংক সবটাতেই রয়েছে জমকালো লুক।

বাইকটি আয়তনে ছোট হলেও এতে ফিচার্স রয়েছে প্রিমিয়াম বাইকের মতো। চেহারায় সবচেয়ে বড় আকর্ষণগুলো হলো-সিট, ফুয়েল ট্যাংক এবং এক্সহস্ট পাইপ। বাইকের চাকাও রয়েছে আয়তনে ছোট, ১২ ইঞ্চি। স্বল্প দূরত্বে নিত্য যাতায়াতের জন্য অনেকের কাছেই বাইকটি বেশ জনপ্রিয়, কারণ দারুণ মাইলেজ দিয়ে থাকে হোন্ডা ড্যাক্স।

এই বাইকে দেওয়া হয়েছে ১২৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যা সর্বোচ্চ ৯.৫ হর্সপাওয়ার শক্তি তৈরি করতে পারে। সঙ্গে রয়েছে ৪ স্পিড গিয়ারবক্স, বাইকের মাইলেজ ৫৫ থেকে ৬০ কিলোমিটার প্রতি লিটার। আর সর্বোচ্চ গতি ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টা। বাইকে উন্নত ব্রেকিংয়ের জন্য ডিস্ক ব্রেক এবং সিঙ্গেল চ্যানেল এবিএস সিস্টেমও রয়েছে।

হোন্ডা ড্যাক্সের ফুয়েল ক্যাপাসিটি ৩.৮ লিটার। বাইকের ওজন মাত্র ১০৭ কেজি। সিটের উচ্চতা ৭৭৫ মিলিমিটার, যা অনেক স্কুটির থেকেও কম। হোন্ডা ড্যাক্সে সম্পূর্ণ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল রয়েছে। টেকোমিটার, ট্রিপমিটার, স্পিডোমিটার সব ডিজিটাল।

এতে টার্ন সিগন্যাল ল্যাম্প, টেল লাইট এবং হেড লাইট রয়েছে এলইডি। এলসিডি স্ক্রিন ছাড়াও এতে দেওয়া হয়েছে ইউএসবি সি চার্জিং সকেট। আন্তর্জাতিক বাজারে হোন্ডা ড্যাক্সের দাম ৩ হাজার ৭৯৯ পাউন্ড, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৫ লাখ ৬৭ হাজার টাকার সমান।

সূত্র: নিউজ১৮

কেএসকে/জেআইএম

Read Entire Article