জামিন পাননি গোপালগঞ্জের উপজেলা চেয়ারম্যান লুটুন

3 months ago 35

নির্বাচনে পরাজিত প্রার্থীর সমর্থককে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় জামিন পাননি গোপালগঞ্জের উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান ভূঁইয়া লুটুন। তবে তাকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৯ জুলাই) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ আসামির পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী নুরুল ইসলাম সুজন ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

আরও পড়ুন>

এজাহার থেকে উল্লেখ করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক জানান, গত ১৪ মে রাতে পূর্বপরিকল্পনা অনুযায়ী বিজয়ী উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান ভূঁইয়া লুটুনের নেতৃত্বে ও নির্দেশে পরাজিত প্রার্থী লিয়াকত আলীর সমর্থক ওছিকুর ভূঁইয়াকে গুলি করে হত্যা করা হয়। এই মামলায় আসামি কামরুজ্জামান ভূঁইয়া লুটুন গত ১৯ মে হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নেন। পরে ৬ সপ্তাহ শেষে গত ৩০ জুন বিচারিক আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানো হয়।

মঙ্গলবার জামিন শুনানি শেষে হাইকোর্ট অপরাধের গুরুত্ব বিবেচনায় তাকে জামিন দেননি। তবে জামিন কেন দেওয়া হবে না, সেই মর্মে আদালত ১০ দিনের রুল জারি করেছেন বলে জানান আমিন উদ্দিন মানিক।

এফএইচ/এসআইটি/এএসএম

Read Entire Article