জিম্বাবুয়ে সিরিজের দলে এক চমক, ফিরলেন সাইফউদ্দিন, নেই সাকিব

2 weeks ago 13

জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মধ্যে প্রথম তিন ম্যাচের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আজ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই স্কোয়াড ঘোষণা করে তারা।

জিম্বাবুয়ের বিপক্ষে এই দলে একটি চমক রেখেছে নির্বাচকরা। সম্ভাবনাময়ী ওপেনার তানজিদ হাসান তামিম এই প্রথম ডাক পেলেন টি-টোয়েন্টি দলে। এছাড়া ১৮ মাস পর স্কোয়াড়ে ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন।

দলে ফিরেছেন স্পিনার তানভির ইসলাম এবং আফিফ হোসেন ধ্রবও। নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে এই দলে অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে রাখা হয়েছে।

আগে থেকেই গুঞ্জন ছিল, প্রথম কয়েকটি ম্যাচ খেলবেন না সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। সে অনুযায়ী, প্রথম তিন ম্যাচের দলে নেই এই দুই ক্রিকেটারের নাম। শেষ দুই টি-টোয়েন্টিতে হয়তো খেলতে পারেন তারা।

৩ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ৫ মে এবং ৭ মে দ্বিতীয় ও তৃতীয় টি-২০ খেলে উভয় দল ফিরে আসবে ঢাকায়। ১০ ও ১২ মে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ দুই ম্যাচ।

প্রথম তিন ম্যাচের জন্য বাংলাদেশ স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন ইমন, তানভির ইসলাম, আফিফ হোসেন ও সাইফউদ্দিন।

আইএইচএস/

Read Entire Article