জেলায় জেলায় যা ঘটছে

1 month ago 25

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের এক দফা কর্মসূচিতে উত্তাল হয়ে উঠেছে সারাদেশ। বিভিন্ন জেলায় আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা। বিস্তারিত জেলা প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে...

মুন্সিগঞ্জ

ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে মুন্সিগঞ্জ। রোববার (৪ আগস্ট) সকাল ১০টা থেকে চলছে ধাওয়া পাল্টাধাওয়া। এখন পর্যন্ত অন্তত ১০ জন গুলিবিদ্ধের খবর পাওয়া গেছে। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে। আহতদের মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এক দফা দাবি, জেলায় জেলায় যা ঘটছে

রাজশাহী

রাজশাহীতে সরকার পদত্যাগের এক দফা দাবিতে রুয়েট গেইটের সামনে জড়ো হতে শুরু করেছেন রাজশাহী নগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। রোববার (০৪ আগস্ট) সকাল সাড়ে ১০টা থেকে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে সকল শিক্ষার্থী সমবেত হচ্ছেন। এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রুয়েটের শিক্ষকরাও একাত্মতা পোষণ করে এ বিক্ষোভ সমাবেশে যোগ দেন।

এক দফা দাবি, জেলায় জেলায় যা ঘটছে

খুলনা

এক দফা দাবি আদায়ের লক্ষ্যে এবং অসহযোগ আন্দোলন সফল করতে খুলনা নগরীর শিববাড়ি মোড়ে অবস্থান নিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। রোববার (৪ আগস্ট) সকাল ১০টায় শুরু হওয়া অবস্থান কর্মসূচির স্থানে বিজিবি ছাড়া আইন-শৃঙ্খলা বাহিনীর আর কাউকে দেখা যায়নি।

এদিকে অসহযোগ আন্দোলনের ডাক দেওয়ায় অচল হয়ে গেছে খুলনা। নগরীর শিববাড়ি মোড় এলাকায় বন্ধ হয়ে গেছে সবকিছু। ব্যাংক ও বীমা প্রতিষ্ঠানগুলোতে আর্থিক লেনদেন করতে না পেরে ফিরে যাচ্ছেন অনেকেই। নগরীর সোনাডাঙ্গা বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি।

এফএ/জেআইএম

Read Entire Article