জ্যামাইকাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো ইকুয়েডর

3 months ago 25

কোপা আমেরিকায় জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে ইকুয়েডর। প্রথম ম্যাচে ভেনিজুয়েলার কাছে হেরে অনেকটাই ব্যাকফুটে চলে গিয়েছিল তারা। অন্যদিকে দুই ম্যাচের দুটিতেই হেরে খাদের কিনারায় চলে গেছে জ্যামাইকা।

আজ লাস ভেগাসে মাত্র ১৩ মিনিটে জ্যামাইকার আত্মঘাতী গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ইকুয়েডর। পিয়েরো হিনক্যাপির ক্রস থেকে আসা বল জ্যামাইকার মিডফিল্ডার কেসি পালমারের পায়ে লেগে চলে যায় জালে।

প্রথমার্ধের ইনজুরি সময়ে ব্যবধান দ্বিগুণ করে ইকুয়েডর। ৪৫+৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন কেন্দ্রি পায়েজ। এতে ২-০তে এগিয়ে যায় লাতিন আমেরিকার দলটি। গোল এরিয়ায় জ্যামাইকার গ্রেগরি লেইয়ের হ্যান্ডবল হলে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি।

৫৪ মিনিটে একটি গোল শোধ করে দেয় জ্যামাইকা। গোল করেন মাইকেল অ্যান্টোনিও। তখন জ্যামাইকার ভক্তরা আশা করছিলেন, হয়তো ম্যাচে ফিরতে পারবে তারা। কিন্তু শেষ পর্যন্ত খেলার মূল সময়ে আর কোনো গোল করতে পারেনি কেউ।

অতিরিক্ত সময়ে আরও একটি গোল হজম করলো জ্যামাইকা। ৯১ মিনিটে কাউন্টার অ্যাটাকে গোল করেন ইকুয়েডরের অ্যালান মিন্দা। এতে ৩-১ ব্যবধানে এগিয়ে ইকুয়েডর।

৭৩ মিনিটে একটি পেনাল্টি পেয়েছিল জ্যামাইকা। কিন্তু ভিএআর দেখে সেই পেনাল্টি বাতিল করে দেন রেফারি। শেষ পর্যন্ত হেরেই মাঠ ছাড়তে হলো জ্যামাইকাকে।

 

এমএইচ/

Read Entire Article