জয় দিয়েই বিশ্বকাপ শেষ করলো শ্রীলঙ্কা

3 months ago 33

অবশেষে শেষ মুহূর্তে জ্বলে উঠলো শ্রীলঙ্কা। পেলো জয়ের দেখা। তবে সেটা বড্ডা দেরিতে। আগের তিন ম্যাচে তাদের অর্জন ছিল মাত্র ১টি পয়েন্ট। যে কারণে বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নিশ্চিত হয়ে যায় আগেই।

সোমবার নেদারল্যান্ডসের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচেই খেলতে নেমেছিলো শ্রীলঙ্কা। অন্যদিকে ডাচদের লক্ষ্য ছিল, যদি শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারানো যায়, তাহলে হয়তো সুপার এইটে উঠতেও পারে তারা।

কিন্তু অসময়ে জ্বলে ওঠা লঙ্কানদের সামনে খেই হারিয়ে ফেলে ডাচরা। ইউরোপের আইসিসি সহযোগী দেশটিকে ৮৩ রানের বড় ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ শেষ করলো ওয়ানিন্দু হাসারাঙ্গার দল।

গ্রস আইলেটের ড্যারেন স্যামি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২০১ রানের বিশাল স্কোর গড়ে তোলে লঙ্কানরা। জবাব দিতে নেমে ১৬.৪ ওভারে ১১৮ রান করে অলআউট হয়ে যায় নেদারল্যান্ডস।

টস জিতে শ্রীলঙ্কাকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় নেদারল্যান্ডস অধিনায়ক স্কট এডওয়ার্ডস। ব্যাট করতে নেমে শুরুতেই পাথুম নিশাঙ্কার উইকেট হারিয়ে বিপদে পড়ে লঙ্কানরা। তবে এরপর কুশল মেন্ডিস আর কামিন্দু মেন্ডিসের ব্যাটে ঘুরে দাঁড়ায় তারা এবং মাঝারি মানের কয়েকটি ইনিংসে ভর করে ২০১ রানের বড় স্কোর গড়ে তোলে তারা।

২৯ বলে ৪৬ রান করেন কুশল মেন্ডিস। মিডল অর্ডারে চারিথ আশালঙ্কাও করন ৪৬ রান। তিনি বল খেলেন ২১টি। ৩৪ রান করেন ধনঞ্জয়া ডি সিলভা। ৩০ রানে অপরাজিত থাকেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ৬ বলে ২০ রান করে অপরাজিত থাকেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

২০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর ডাচ ওপেনার মাইকেল লেভিট ৩১ রান করে আউট হলেও অন্যরা বড় স্কোর খেলতে পারেননি। নিয়মিত বিরতিতে আউট হতে থাকেন। মিডল অর্ডারে স্কট এডওয়ার্ড করেন ৩১ রান। নুয়ান থুসারা নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাথিসা পাথিরানা, ১টি করে উইকেট নেন মহেশ থিকসানা, দাসুন শানাকা ১টি করে উইকেট নেন।

আইএইচএস/

Read Entire Article