জয়ের বিরুদ্ধে ১৪ মিলিয়ন ডলার লুটের প্রমাণ আছে: বিএনপি নেতা

2 hours ago 4

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে ১৪ মিলিয়ন ডলার লুটের প্রমাণ রয়েছে বলে দাবি করছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে মতবিনিময় সভায় এ দাবি করেন তিনি।

এম এ মালিক বলেন, জয়ের বিরুদ্ধে ১৪ মিলিয়ন ডলার লুটের প্রমাণ রয়েছে। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে একাধিকবার কারাগারে গেছেন। হাসিনার আমলে এসব খবর কেউ প্রকাশ করতে পারেনি।

তিনি আরও বলেন, শেখ রেহানাকে খুশি করতে দেশ-বিদেশে বিলাসবহুল বাড়ি-গাড়ি উপহার দিয়েছেন দলের (আওয়ামী লীগ) অনেক নেতাকর্মী। তাদের এসব অপকর্মের প্রমাণ রয়েছে আমাদের কাছে। সময় এলে সব প্রকাশ করা হবে।

এসময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জানান, কোটা সংস্কার আন্দোলনে তার দলের নেতাকর্মীদের অংশগ্রহণ ছিল। আন্দোলনে বিএনপির ছেলে-মেয়েরাও জীবন দিয়েছে।

আয়নাঘরের কারিগররা এখন চুপ রয়েছে উল্লেখ করে এম এ মালিক বলেন, আয়নাঘরের কারিগরদের বিচারের আওতায় আনতে হবে।

তিনি বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। তবে সেই ফায়দা নিয়ে ভারত যাতে আমাদের না ঠকায়। ভারতকে সীমান্ত হত্যা বন্ধ করতে হবে।

এম এ মালিক আরও বলেন, ড. ইউনূসের অন্তর্বর্তী সরকারকে আমরা সময় দিতে চাই। তার নেতৃত্ব দেশে একটা গ্রহণযোগ্য নির্বাচন চাই আমরা। তারেক রহমান অচিরেই বাংলাদেশে ফিরবেন। বিএনপি তারেক রহমানের নেতৃত্বে সরকার গঠন করবে।

মতবিনিময় সভায় সাংবাদিক ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা জজ কোর্টের নবনিযুক্ত পিপি অ্যাডভোকেট এটিএম ফয়েজসহ জেলা ও মহানগর বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা।

আহমেদ জামিল/জেডএইচ/এএসএম

Read Entire Article