টস থেকে শুরু করে একের পর এক ‘ভুল’ সিদ্ধান্ত, অবাক মাইকেল ভন

4 months ago 34

ভারতের কাছে হারার আগেই যেন হেরে বসেছিল বাংলাদেশ। সেই মাশরাফি বিন মর্তুজা থেকে হালের তানজিম হাসান সাকিব; অতীত পরিসংখ্যান বলছে, ভারতের বিপক্ষে বাংলাদেশের পেসাররা ভালো করেন।

কিন্তু সুপার এইটের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মাত্র দুই পেসার দিয়ে একাদশ সাজায় টাইগাররা। যে ভারত স্পিনে সিদ্ধহস্ত, সেই ভারতের ব্যাটিংকে কাবু করতে দুই দিক থেকে স্পিন দিয়ে আক্রমণ শুরু করেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

অ্যান্টিগার নর্থ সাউন্ডে এটি ছিল দিনের ম্যাচ। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন শান্ত। যা দেখে অবাক হয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। এমনকি শান্তর বোলিং পরিবর্তন দেখেও বিস্ময় প্রকাশ করেছেন তিনি।

jago

ম্যাচ শুরুর কিছু সময় পর নিজের এক্স অ্যাকাউন্টে (সাবেক টুইটার) ভন লিখেন, ‘বাংলাদেশ টস জিতলো এবং দিনের ম্যাচে বোলিং নিলো!!! স্পিনের বিপক্ষে অবিশ্বাস্য খেলোয়াড়দের জন্য দুই স্পিনার দিয়ে আক্রমণ শুরু...ফিজকে ব্যবহার করলো না, যখন কিনা দুজনই (ভারতের দুই ওপেনার) বাঁহাতি সিমারের বিরুদ্ধে ধুঁকে...অদ্ভুত খুবই অদ্ভুত।’

ম্যাচে মোস্তাফিজকে বোলিংয়ে আনা হয় ষষ্ঠ ওভারে। শেষ পর্যন্ত ৪ ওভারে ৪৮ রান খরচ করে উইকেটশূন্য থাকেন কাটার মাস্টার।

অন্যদিকে আরেক পেসার তানজিম হাসান সাকিব বেশ ভালো বল করেছেন। ৪ ওভারে ৩২ রান দিলেও তিন বলের ব্যবধানে বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদবকে ফিরিয়ে বাংলাদেশকে লড়াইয়ে ফিরিয়েছিলেন তিনি।

অনেকেই মনে করছেন, আরেকজন জেনুইন পেসার একাদশে থাকলে ভারতকে হয়তো নাগালের মধ্যে রাখা যেতো। ১৯৭ রানের বড় লক্ষ্য সামনে নিয়ে আসলে জয়ের চেষ্টা করা কঠিন। তবে বাংলাদেশ আজ ব্যাটিংও করেছে ভীষণ নেতিবাচক। কখনই মনে হয়নি এই ম্যাচে রান তাড়ার চেষ্টা করছেন ব্যাটাররা।

এমএমআর/

Read Entire Article