টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক করেছেন যারা

4 months ago 57

 

টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে এখন পর্যন্ত ৭ জন ক্রিকেটারের হ্যাটট্রিক করার রেকর্ড আছে। এই তালিকায় সর্বশেষ যুক্ত হয়েছেন অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স। দ্বিতীয় অস্ট্রেলিয়ান হিসেবে এই কীর্তি গড়েন তিনি।

আজ শুক্রবার অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে টানা তিন বলে মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী ও তাওহিদ হৃদয়ের উইকেট নেন কামিন্স। ১৮তম ওভারের শেষ দুই বলে ও ২০তম ওভারের প্রথম বলে উইকেট নেন তিনি।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে ২০০৭ সালে হ্যাটট্রিক করেছিলেন ব্রেট লি। প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক করেন সাবেক অসি পেসার। তিনিও হ্যাটট্রিক করেন এই বাংলাদেশের বিপক্ষেই।

এরপর দীর্ঘ সময় ধরে আর কোনো হ্যাটট্রিক হয়নি। কিন্তু ২০২১ সালের আসরে এসে ৩টি হ্যাটট্রিকের রেকর্ড হয়। প্রথম হ্যাটট্রিক করেন আয়ারল্যান্ডের কার্টিস ক্যাম্পার, নেদারল্যান্ডসের বিপক্ষে। দ্বিতীয়টি শ্রীলংকার স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। আর এই আসরের শেষ হ্যাটট্রিক করেন দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা, ইংল্যান্ডের বিপক্ষে।

এছাড়া গেল ২০২২ সালের আসরে দুটি হ্যাটট্রিক হয়। প্রথমটি আরব আমিরাতের লেগস্পিনার বোলার কার্তিক মিয়াপ্পানের, শ্রীলংকার বিপক্ষে। আর দ্বিতীয়টি আয়ারল্যান্ডের বাঁহাতি পেসার জস লিটলের, আয়ারল্যান্ডের বিপক্ষে।

এমএইচ/

Read Entire Article