ট্রাফিক সিস্টেমে রাতারাতি আমূল পরিবর্তন হবে না: ট্রাফিক প্রধান

2 hours ago 5

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) খোন্দকার নজমুল হাসান বলেছেন, একদিনে বা রাতারাতি ট্রাফিক সিস্টেমের আমূল পরিবর্তন হবে না। প্রতিদিন আপনাদের সহযোগিতায় যদি আমরা একটু একটু করে চেষ্টা করি তাহলে হয়তো অচিরেই ভালো একটা পরিবর্তন আনতে পারবো।

রোববার (২৭ অক্টোবর) রাজধানীর পল্টনের পলওয়েল সুপার মার্কেটের সম্মেলন কক্ষে ট্রাফিক মতিঝিল বিভাগের উদ্যোগে ‘ট্রাফিক পক্ষ-২০২৪’ উপলক্ষে মতিঝিলের মার্কেট মালিক সমিতি ও বারভিডা নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ডিএমপির ট্রাফিক পুলিশের প্রধান খোন্দকার নজমুল হাসান বলেন, আমরা আজ সবাই এই অঙ্গীকার করি যে, এই শহরকে আমরা বাসযোগ্য রাখবো। বাসযোগ্য বলতে দূরদূরান্ত থেকে একজন নাগরিক যখন কোনো কাজে এই শহরে আসবেন তিনি যেন একটু স্বস্তি নিয়ে শহর থেকে বের হয়ে যেতে পারেন। তাদের জন্য আমাদের যে প্রতিশ্রুতি সেটা আমরা রক্ষা করি, এখন থেকেই শুরু করি।

তিনি বলেন, পুলিশ সবসময় জনগণের সহযোগিতা নিয়ে কাজ করে। কাজ আমাদের, সহযোগিতা আপনাদের। সবাই মনে করে, আমি ছাড়া সবাই আইন মানবে। আমরা যদি প্রত্যেকে প্রত্যেকের অবস্থান থেকে কাজটা করি তাহলে সমাধান আসবে।

jagonews24

তিনি আরও বলেন, ট্রাফিক পুলিশের কোনো সদস্য যদি অনিয়মে জড়িয়ে যায় তাহলে আপনারা সেই তথ্য আমাদের দেবেন। একই সঙ্গে একজন ট্রাফিক পুলিশ সদস্য যখন কাজ করতে যায়, সে যদি বাধার সম্মুখীন হয় তাহলে আপনারা এগিয়ে এসে তার পক্ষে একটু কথা বলুন। এতে যারা অনিয়ম করে তারা সতর্ক থাকবে।

অতিরিক্ত কমিশনার খোন্দকার নজমুল হাসান বলেন, ২১ অক্টোবর থেকে ট্রাফিক পক্ষ শুরু হয়েছে, এই ১৫ দিনে আমাদের যে অভ্যাসটি গড়ে উঠবে আমরা পরবর্তী সময়ে যেন সেটি ধরে রাখি।

সভায় মতিঝিল মার্কেট মালিক সমিতি ও বারভিডার নেতারা ট্রাফিক পক্ষ ছাড়াও যে কোনো সময়ে ট্রাফিক পুলিশকে তার দায়িত্ব পালনে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) মোহাম্মদ কামরুজ্জামান। ট্রাফিক-মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. আনোয়ার সাঈদ সভায় সভাপতিত্ব করেন।

মতবিনিময় সভায় ট্রাফিক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ মতিঝিল মার্কেট মালিক সমিতি ও বারভিডার নেতারাও উপস্থিত ছিলেন।

টিটি/এমকেআর

Read Entire Article