ট্রেনে তরুণী ধর্ষণ: আগামী সপ্তাহে প্রতিবেদন দেবে তদন্ত কমিটি

3 months ago 34

সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনে এক তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে রেলওয়ে কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার প্রথম সভা করেছে কমিটি। সভা শেষে তদন্ত কমিটির আহ্বায়ক বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনিসুর রহমান জানান, আগামী সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবেন তারা।

আনিসুর রহমান বলেন, ‘কমিটির সদস্যরা গত দুইদিনে ট্রেনে কর্মরত বেশ কয়েকজন কর্মচারীর সঙ্গে কথা বলেছেন। আগামী সপ্তাহের মধ্যে কমিটি তদন্ত প্রতিবেদন জমা দেবে। এরপর মূল ঘটনার বিস্তারিত জানা যাবে বলে আশা করছি।’

এর আগে, বুধবার ভোর সাড়ে চারটার দিকে সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনে ধর্ষণের শিকার হন ১৯ বছর বয়সী এক তরুণী। চলন্ত ট্রেনটি ওই সময় লাকসাম এলাকা পার হচ্ছিল। ভোরে এ ঘটনা ঘটলেও বিষয়টি জানাজানি হয় সন্ধ্যার পর।

জানা গেছে, ওই তরুণীর বাড়ি বান্দরবানে। বাড়ি যেতে উদয়ন এক্সপ্রেসে করে চট্টগ্রামে আসছিলেন। তিনি সিলেট থেকে উঠে খাবার বগিতে অবস্থান করেন। ওই সময় খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান এস এ করপোরেশনের কয়েকজন কর্মী তরুণীকে প্রথমে উত্ত্যক্ত এবং পরে ধর্ষণ করেন।

চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শহীদুল ইসলাম জানান, ধর্ষণের ঘটনায় ট্রেনে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান এস এ করপোরেশনের চার কর্মীকে গ্রেফতার করেছে চট্টগ্রাম রেলওয়ে পুলিশ।

গ্রেফতাররা হলেন- মো. জামাল (২৭), মো. শরীফ (২৮), মো. রাশেদ (২৭) ও আবদুর রব ওরফে রাসেল (২৮)। এদের মধ্যে প্রথম তিনজনকে গতকাল চট্টগ্রাম থেকে এবং রাসেলকে আজ ভোরে নোয়াখালীর বেগমগঞ্জ থেকে গ্রেফতার করে রেলওয়ে পুলিশ।

এ ঘটনায় রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্যিক ব্যবস্থাপকের কার্যালয় থেকে এস এ করপোরেশনের কার্যক্রম স্থগিত করার আদেশ জারি করা হয়েছে। একই ঘটনায় ট্রেনের পরিচালক (গার্ড) আবদুর রহিমকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে।

এএজেড/কেএসআর/জিকেএস

Read Entire Article