ডব্লিউএইচও’র সম্মেলনে প্রধানমন্ত্রীর প্রশংসা শুনে গর্বিত হয়েছি

3 months ago 42

সুইজারল্যান্ডের জেনেভায় আয়োজিত বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) সম্মেলনে বিভিন্ন দেশের মন্ত্রীদের থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা শুনেছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

তিনি বলেন, ‘জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার সম্মেলনে অংশগ্রহণ করেছিলাম। সেখানে বিভিন্ন ইভেন্টে গিয়েছি, কয়েকটা ইভেন্টে আমি স্পিকার হিসেবে ছিলাম। সেখানে বক্তৃতা দেওয়ার আগে বিভিন্ন দেশের মন্ত্রীরা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যেভাবে প্রশংসা করেছে, এতে আমরা গর্বিত হয়েছি।’

শুক্রবার (৩১ মে) সকালে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন সেন্টারে বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ২০৪০ সালের মধ্যে দেশকে তামাকমুক্ত করার অঙ্গীকার করেছেন। শুধু তামাক নয়, মানুষের জন্য যে প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী দিয়েছেন তার প্রশংসা সবাই করেছেন।

আরও পড়ুন

এই প্রতিশ্রুতি রক্ষায় ঘর থেকেই কাজ শুরু করতে হবে জানিয়ে তিনি বলেন, ঘর থেকে স্ত্রী ও পরিবারের সদস্যরা যদি একে অপরকে ধূমপান থেকে বিরত রাখতে পারে তাহলে আমরা এটি পুরো দেশে ছড়িয়ে দিতে পারবো। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি আমাদের প্রতিটি ঘর থেকেই শুরু করতে হবে।

তিনি আরও বলেন, যেকোনো দিকেই সচেতনতার কোনো বিকল্প নেই। শুধুমাত্র তামাক আইন নয়, সব ক্ষেত্রেই সচেতনতা প্রয়োজন। সবাই প্রধানমন্ত্রীর অঙ্গীকারের সঙ্গে তাল মিলিয়ে প্রতিজ্ঞা করবো যে ২০৪০ সালের মাঝে দেশকে তামাকমুক্ত করবো।

এএএম/এসআইটি/জিকেএস

Read Entire Article