ডর্টমুন্ড ছেড়ে কোথায় যেতে চান হুমেলস

3 months ago 52

বরুসিয়া ডর্টমুন্টের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে এই মাসেই। জার্মান বুন্দেসলিগার ক্লাবটিতে নতুন চুক্তি করার করবেন না তিনি, সেটিও অনেকটা নিশ্চিত। কারণ, কোচ এডিন টারজিকের সঙ্গে তার সম্পর্ক আর ভালো অবস্থানে নেই। প্রায় সময়ই কোচের সমালোচনা করেন তিনি। এতেই তিক্ততা ছড়িয়েছে দুই জনের সম্পর্কে। তবে কোথায় যাবেন হুমেলস, সে প্রশ্ন এখন জার্মান ফুটবলভক্তদের।

গেল দুই বছর ধরে বড় ও নামী ফুটবলারের নতুন গন্তব্যস্থল হয়ে দাঁড়িয়েছে সৌদি আরব ও যুক্তরাষ্ট্র। যেমন- লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও সার্জিও বুস্কেটসরা খেলছেন যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে। আবার ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমার জুনিয়র, সাদিও মানে ও করিম বেনজেমারা খেলছেন সৌদি আরবে।

বেশ কিছু বড় তারকার উদাহরণ টেনে হুমেলসের ক্ষেত্রেও একই প্রশ্ন করা যায়, ডর্টমুন্ডের পর কি যুক্তরাষ্ট্র কিংবা সৌদি আরবে যাবেন এই জার্মান ডিফেন্ডার?

স্কাই স্পোর্টস জার্মানির প্রতিবেদন অনুসারে, যুক্তরাষ্ট্র কিংবা সৌদি নয়, ইউরোপেই থাকতে চান হুমেলস। ইতালিয়ান ক্লাব এসি মিলান তাকে দলে নিতে চায় বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি। তবে এখনো বরুসিয়া ডর্টমুন্ড ছাড়ার বিষয়টি নিশ্চিত নয়।

আগামী ১৪ জুন থেকে শুরু হওয়া ইউরোতে জার্মানির স্কোয়াডে জায়গা পাননি হুমেলস। কোচ হুলিয়ান নাগলসম্যানের এমন সিদ্ধাস্তে একেবারেই হতাশ হয়েছেন এই ডিফেন্ডার। প্রতিবাদ জানিয়ে নিজেকে সেরা ৫ ডিফেন্ডারের মধ্যে অন্যতম বলে দাবি করেছেন হুমেলস।

এমএইচ/জেআইএম

Read Entire Article