ডুজার ভারপ্রাপ্ত সভাপতি রাসেল, সম্পাদক নাসিম

3 months ago 60

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) সভাপতি ও সাধারণ সম্পাদক বাংলাদেশি ইয়ুথ স্কলারস প্রতিনিধিদলের সঙ্গে চীন ভ্রমণে রয়েছেন। এ অবস্থায় সংগঠনটির সহ-সভাপতি রাসেল সরকার ভারপ্রাপ্ত সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক নাসিমুল হুদা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন।

রোববার (২ জুন) ডুজার দপ্তর সম্পাদক মো. জাফর আলীর সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির গঠনতন্ত্রের ৭(খ) ধারা অনুযায়ী সাংবাদিক সমিতির সহ-সভাপতি মো. রাসেল সরকার ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করবেন। এছাড়া গঠনতন্ত্রের ৭ (ঘ) ধারা অনুযায়ী যুগ্ম সাধারণ সম্পাদক মো. নাসিমুল হুদা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন।

সমিতির সভাপতি আল সাদী ভূঁইয়া ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন মুজাহিদ মাহি সাংহাই ইনস্টিউট ফর ইন্টারন্যাশনাল স্টাডিজের আমন্ত্রণে ২০ সদস্যের প্রতিনিধিদলের সঙ্গে চীন গিয়েছেন। বাংলাদেশি ইয়ুথ স্কলারস প্রতিনিধিদলের সদস্যরা চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়, ইউনান, টংজি ও ইস্ট চায়না নর্মাল ইউনিভাসির্টি এবং সাংহাই ইনস্টিটিউটস ফর ইন্টারন্যাশনাল স্টাডিজে চীন ও বাংলাদেশের একাডেমিক, সাংস্কৃতিক, অর্থনৈতিক ও বৈদেশিক সম্পর্ক বিষয়ে মতবিনিময় করবেন। এছাড়া তারা দেশটির বিভিন্ন ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন করবেন।

এমএইচএ/কেএসআর

Read Entire Article