ডুবে যাওয়া শিশুকে উদ্ধার করে ঢাকায় আনলো বিজিবির হেলিকপ্টার

3 weeks ago 127

বন্যাদুর্গত ফেনীর পরশুরামে ত্রাণসামগ্রী পৌঁছাতে গিয়ে বন্যার পানিতে ডুবে যাওয়া মুমূর্ষু দেড় বছরের শিশুকে উদ্ধার করে ঢাকায় নিয়ে এসেছে বিজিবির হেলিকপ্টার।

শনিবার (২৪ আগস্ট) সন্ধ্যায় ফেনীর পরশুরাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বন্যাদুর্গত অসহায় বানভাসি মানুষদের কাছে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়ার জন্য বিজিবির হেলিমিশন পরিচালিত হয়।

এসময় বিজিবির এয়ার উইংয়ের উপমহাপরিচালক কর্নেল মো. মঈনুল ইসলামের কাছে খবর আসে পার্শ্ববর্তী অন্তপুর গ্রামের প্রবাসী কাজী নুরুল আমিনের দেড় বছর বয়সী শিশু নাজমুল বন্যার পানিতে তলিয়ে গেছে।

রাতে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এসব তথ্য জানান।

তিনি জানান, পরিবারের লোকেরা অনেক খোঁজাখুঁজির পরে শিশুটিকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে। এমন পরিস্থিতিতে বিজিবি এয়ার উইংয়ের উপমহাপরিচালক তাৎক্ষণিকভাবে তার পরিবারের লোকজনসহ হেলিকপ্টারে করে ঢাকার তেজগাঁও পুরাতন বিমানবন্দরে নিয়ে আসে।

এরপর বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাম্বুলেন্সযোগে শিশুটিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) নেওয়া হয়। বর্তমানে শিশুটির অবস্থা আশঙ্কামুক্ত।

বিজিবির হেলিকপ্টারে দুটি হেলিমিশনের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর ২ হাজার কেজি ত্রাণসামগ্রী ফেনীর পরশুরাম পাইলট উচ্চ বিদ্যালয়, ফুলগাজী পাইলট উচ্চ বিদ্যালয় ও কুমিল্লার চৌদ্দগ্রামের হিঙ্গুলা হাসানিয়া উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়।

টিটি/এমকেআর

Read Entire Article