ডেইরি আইকন পুরস্কার পেলো বারাকা ফার্মইয়ার্ড

3 months ago 50

দুগ্ধ খাতে বিশেষ অবদান রাখার জন্য এবার ডেইরি আইকন পুরস্কার পেয়েছে বারাকা ফার্মইয়ার্ড।

শনিবার (১ জুন) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন অডিটোরিয়ামে বিশ্ব দুগ্ধ দিবস উদযাপন অনুষ্ঠানে এ পুরস্কার দেওয়া হয়।

চট্টগ্রামে দুগ্ধ খাতে বিশেষ অবদান রাখার জন্য বারাকা ফার্মইয়ার্ডকে এ পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমানের হাত থেকে পুরস্কার গ্রহণ করেন বারাকা ফার্মইয়ার্ডের কর্ণধার খুররাম নাঈম।

প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মোহাম্মদ রেয়াজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দার।

পরিবারের পুষ্টির চাহিদা পূরণের প্রধান উৎস দুধ। বাজারে ভেজালমুক্ত পণ্য সরবরাহ করার লক্ষ্যে খুররাম নাঈমের উদ্যোগে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যায় প্রায় ২৯০ শতক জমিতে খামার প্রতিষ্ঠা করা হয়। খুররাম নাঈমের নেতৃত্ব ও তার দক্ষ কর্মীর ঐকান্তিক প্রচেষ্ঠায় গড়ে উঠে বারাকা ফার্মইয়ার্ড। বর্তমান খামারে ৬৫টি গাভী থেকে দৈনিক ১০০০-১১০০ লিটার দুধ সংগ্রহ করা হয়। যার মধ্যে ৬০০-৭০০ লিটার দুধ প্যাকেটজাত করে বিক্রি করা হয়। বাকি দুধ থেকে তৈরি করা হয় শতভাগ খাঁটি টক দই, মিষ্টি দই, বোরহানি ও মাঠার মতো দুগ্ধজাত পণ্য।

বারাকা ফার্মইয়ার্ডের স্বত্বাধিকারী খুররাম নাঈম বলেন, এই সফলতা শুধু তার একার নয়। তার প্রতিষ্ঠানের সব কর্মকর্তা, কর্মচারীর অক্লান্ত পরিশ্রম ও গ্রাহকদের সহযোগিতায় এ স্বীকৃতি অর্জন করা সম্ভব হয়েছে।

এসআইটি/এমএস

Read Entire Article