ডেঙ্গুর মৌসুমে সবাইকে সচেতন থাকার আহ্বান মেয়র আতিকের

3 months ago 50

 

ডেঙ্গুর মৌসুমে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, ‘বর্ষার মৌসুম শুরু হয়েছে। কখনো বৃষ্টি আবার কখনো রোদ। এটি এডিস মশার বংশবিস্তারের উপযুক্ত সময় ও পরিবেশ। আমাদের সবাইকে খেয়াল রাখতে হবে আমাদের বাসা-বাড়িসহ আঙিনার কোথাও পানি জমে থাকছে কি না। যদি পানি জমে থাকে পাত্রটি উল্টে দিন। পরিত্যক্ত পত্র কাজে না লাগলে ধ্বংস করে ফেলুন। কারণ এ সব পাত্রেই এডিস মশা বংশবিস্তার করে।;'

সোমবার (২৪ জুন) রাজধানীর ভাষানটেকে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের উৎসাহ দেওয়ার লক্ষ্যে শিক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। চীনের সহায়তায় এসব শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে চীনের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিভাগের মন্ত্রী লিউ জিয়ানচাও উপস্থিত ছিলেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি, ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন, ইউএনডিপির আবাসিক প্রতিনিধি স্টেফেন লিলার।

ডিএনসিসি মেয়র বলেন, এবার ডেঙ্গু মৌসুম শুরু হওয়ার আগ থেকেই আমরা ব্যবস্থা নিয়েছে। বাড়িতে বাড়িতে গিয়ে প্রচারণা চালিয়েছি। সিটি করপোরেশনের মশক কর্মীরা নিয়মিত ওষুধ দিচ্ছে। এ সময় তিনি তিনদিন অন্তর অন্তর বাসাবাড়ি পরিষ্কার করে জমে থাকা পানি ফেলে দেওয়ার আহ্বান জানান।

চীন নিয়মিতভাবেই এ শহরের মানুষের পাশে দাঁড়ায়। এর আগে তাদের সহযোগিতায় আমরা সেলাই মেশিন ও ঈদসামগ্রী বিতরণ করেছি। এবারও তারা এগিয়ে এলো।’

চীনকে ধন্যবাদ জানিয়ে ডিএনসিসি মেয়র বলেন, তাদের সহযোগিতায় ১৫০০ শিক্ষার্থীকে আমরা এ শিক্ষা উপকরণ তুলে দেবো।

এমএমএ/এমএএইচ/

Read Entire Article