ডেনিশদের বিপক্ষে ইংল্যান্ডের সহজ জয় দেখছেন শিয়েরার

4 months ago 44

ইউরো চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার মাঠে নামবে ইংল্যান্ড। জার্মানির ফ্রাঙ্কফুটে ইংলিশদের প্রতিপক্ষ ডেনমার্ক। প্রথম ম্যাচে সার্বিয়াকে হারিয়ে পূর্ণ ৩ পয়েন্ট ঝুলিতে ভরেছে ইংলিশরা। স্লোভেনিয়ার বিপক্ষে ড্র করায় এক পয়েন্ট ডেনমার্কের। বৃহস্পতিবার রাতের ম্যাচটি দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ।

শক্তি আর ঐতিহ্যে দুই দলের পার্থক্য অনেক। ফুটবল বোদ্ধারাও এই ম্যাচে ইংল্যান্ডকে এগিয়ে রাখছেন অনেক অনেক। দেশটির সাবেক স্ট্রাইকার অ্যালান শিয়েরারও মনে করেন দ্বিতীয় ম্যাচে তাদের দল ডেনমার্কের বিপক্ষে সহজ জয় নিয়ে মাঠ ছাড়বে। ইংল্যান্ড জাতীয় দলের জার্সিতে ৬৩ ম্যাচ খেলে ৩০ গোল করা এই সাবেক ফরোয়ার্ড মনে করেন ইংল্যান্ড ২-০ বা ৩-০ গোলে জয় পেতে পারে।

তবে প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে মাত্র এক গোলে জয়ের ম্যাচের কথা স্মরণ করিয়েও দিয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বাধিক গোলের মালিক শিয়েরার। ওই ম্যাচে শুরুর দিকেই বেলিংহাম গোল করেছিলেন। গোল আর বাড়াতে পারেনি থ্রি লায়ন্সরা। দ্বিতীয়ার্ধে সার্বিয়া অনেকটা গুছিয়ে খেলেছে। গোল করতে না পারলেও ইংলিশদের দুশ্চিন্তার মধ্যেই রেখেছিল। শেষ পর্যন্ত টান টান উত্তেজনার মধ্যে দিয়েই শেষ হয় ম্যাচ।

গ্যারেথ সাউথগেটের দলকে শিয়েরার এটাও মনে করিয়ে দিয়েছেন যে, সার্বিয়া ও ডেনমার্ক এক নয়। ‘ডেনমার্ক অবশ্যই সার্বিয়ার চেয়ে বেটার টিম। সাউথগেটকে মাথায় রাখতে হবে প্রতিপক্ষের গোলমুখে বল পেলে লক্ষভেদের শটগুলো যেন আরো নিখুঁত হয়। কারণ, যদি ডেনমার্কের দিকে তাকান দেখবেন তারা কিভাবে খেলে। তারা কতটা শক্তিশালী। তবে আমি ইংল্যান্ডের প্রথম খেলাটি দেখেছি। তাতে আশা করছি যে, আমরা এ ম্যাচটিও জিতবো। প্রথম ম্যাচের জয়ে দলের আত্মবিশ্বাস তৈরি হয়েছে। তবে এটা ভাবা যাবে না যে, ম্যাচটি সহজ হবে। ভালো একটি ম্যাচ হবে এবং আশা করি ইংল্যান্ড জিতবে। জয়ের ব্যবধান একাধিক গোলেরই হবে’- বলছিলেন অ্যালান শিয়েরার।

গত ইউরো চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই দল। ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ড ১২০ মিনিটের ম্যাচ জিতেছিল ২-১ গোলে। ফাইনালে ইতালির কাছে পেনাল্টিতে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল শিয়েরারের দেশের।

আরআই/আইএইচএস

Read Entire Article