ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পোশাকশ্রমিকদের বিক্ষোভ, তীব্র যানজট

3 months ago 48

বকেয়া বেতনের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছেন পোশাকশ্রমিকরা। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাক থেকে মদনপুর পর্যন্ত ছয় কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন এই সড়ক দিয়ে চলাচলকারী যাত্রীরা।

সোমবার (১০ জুন) বিকেল ৬টায় মহাসড়কের নারায়ণগঞ্জের মদনপুর এলাকায় চট্টগ্রামমুখী লেন বন্ধ করে লারিজ ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা বিক্ষোভ করছেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত এখনো মহাসড়ক থেকে সরে যাননি শ্রমিকরা।

আন্দোলনরত শ্রমিকরা বলেন, ‘গত ছয় মাস ধরে আমাদের বেতন আটকে আছে। বেতন না পাওয়ার কারণে আমরা বাড়িভাড়া দিতে পারছি না। পরিবার নিয়ে অনেক কষ্টে দিন কাটাচ্ছি। আমাদের দাবি, ঈদের আগেই যেন আমাদের বকেয়া বেতন পরিশোধ করা হয়।’

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পোশাকশ্রমিকদের বিক্ষোভ, তীব্র যানজট

সরেজমিন দেখা যায়, মহাসড়কের চট্টগ্রামমুখী লেনের মদনপুর থেকে সিদ্ধিরগঞ্জের মৌচাক অংশ পর্যন্ত যানবাহনগুলো স্থবির হয়ে আছে। এতে যাত্রী ও চালকদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। অনেক যাত্রী গাড়ি থেকে নেমে হেঁটে রওয়ানা দিচ্ছেন।

কাঁচপুর হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম বলেন, এখনো শ্রমিকদের আন্দোলন অব্যাহত রয়েছে। শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নিতে হাইওয়ে পুলিশের পাশাপাশি জেলা পুলিশ ও শিল্পাঞ্চল পুলিশ কাজ করছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পোশাকশ্রমিকদের বিক্ষোভ, তীব্র যানজট

জানতে চাইলে শিমরাইল হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ একেএম শরফুদ্দীন বলেছেন, মদনপুর এলাকায় পোশাকশ্রমিকরা আন্দোলন করছেন। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। আমরা সড়কে যানজট নিরসনে কাজ করছি।

রাশেদুল ইসলাম রাজু/এসআর/জেআইএম

Read Entire Article