ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৮ কিলোমিটার যানজট

3 months ago 53

সারাদিন ফাঁকা থাকার পর সন্ধ্যা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ে আট কিলোমিটার যানজট দেখা দিয়েছে। শনিবার বিকেলে বৃষ্টির কারণে সড়কের কলঘর এলাকায় একটি ট্রাক উল্টে গেলে যানজটের সৃষ্টি হয়। এতে ঈদে বাড়ি ফেরা মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

চট্টগ্রাম শহর থেকে মিরসরাইয়ের কাটাছরা এলাকায় গ্রামের বাড়িতে যেতে রওয়ানা দেন ওমর শরীফ। সিটি গেট এলাকা থেকে প্রায় ৪০ কিলোমিটার কমলদহ আসতে সময় লাগে ৪৫ মিনিট। কিন্তু যানজটে সেখানে থেকে মিরসরাই সদরে আসতে সময় লাগে প্রায় ১ ঘণ্টা। অথচ ১০ মিনিটের পথ।

চট্টগ্রাম-মাদারবাড়ি রুটে চলাচল করা চয়েস পরিবহনের একটি বাসের হেলপার (চালকের সহকারী) রুবেল জানান, শহর থেকে যাত্রী বারইয়ারহাট নামিয়ে আমার শহরে যাচ্ছিলাম। কিন্তু বড়তাকিয়া আসার আগ থেকে দীর্ঘ যানজটের কারণে আর যাওয়া সম্ভব হয়নি। বাস ঘুরিয়ে আবার বারইয়ারহাটের দিকে চলে আসছি।

সরেজমিনে দেখা গেছে, নিজামপুর এলাকা থেকে বড়তাকিয়া পর্যন্ত ঢাকামুখী লেনে যান চলাচল বন্ধ। এই লেনের যানযাহন চট্টগ্রামমুখী লেন দিয়ে উল্টোপথে চলাচল করার কারণে যানজট আরও বেড়ে গেছে।

যানজটের বিষয়ে জানতে চাইলে কুমিরা হাইওয়ে পুলিশের ইনচার্জ আব্দুল হাকিম আজাদ বলেন, মহাসড়কের কলঘর এলাকায় একটি ট্রাক উল্টে যায়। তখন সেটি উদ্ধার করতে এক লেনে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। আশা করছি কিছু সময় পরে যানজট পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

এম মাঈন উদ্দিন, মিরসরাই/এমআরএম

Read Entire Article