ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই-সীতাকুণ্ড অংশ ফাঁকা

3 months ago 39

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই-সীতাকুণ্ড অংশের ৬০ কিলোমিটার এলাকায় কোনো যানজট নেই। গাড়ি চলাচল করছে নির্বিঘ্নে। মহাসড়কের মিরসরাই উপজেলার ধুমঘাট থেকে সীতাকুণ্ডের সিটি গেট পর্যন্ত সড়ক একেবারে ফাঁকা। ফলে এ পথে ঈদে ঘরমুখো মানুষ স্বস্তিতে বাড়ি ফিরতে পারছেন।

সংশ্লিষ্টরা বলছেন, আজ থেকে ঈদের পরবর্তী তিনদিন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পণ্যবাহী গাড়ি চলাচল করবে না। এতে এ পথে নির্বিঘ্নে যাতায়াত করছে মানুষ।

বেসরকারি চাকরিজীবী মিরসরাই উপজেলার ধুম ইউনিয়নের মোবারকঘোনা গ্রামের আবু জাফর বলেন, ‘সকাল ১০টার দিকে চট্টগ্রাম শহরের মাদারবাড়ি থেকে চয়েস বাসে উঠেছি। এক ঘণ্টা ১০ মিনিটে বারইয়ারহাট পৌঁছাতে পেরেছি। অথচ এক সপ্তাহ আগেও শহর থেকে বারইয়ারহাট যেতে প্রায় দুই ঘণ্টা সময় লেগেছে। প্রতিবছর ঈদের সময় সড়কে যানজট থাকলেও এবারের চিত্র সম্পূর্ণ ভিন্ন।’

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই-সীতাকুণ্ড অংশ ফাঁকা

হাইওয়ে পুলিশ বলছে, আজ থেকে ঈদের পরবর্তী তিনদিন মহাসড়কে আর পণ্যবাহী গাড়ি চলাচল করবে না। ফলে সড়কের মিরসরাই-সীতাকুণ্ড অংশে যানজট হওয়ার তেমন আশঙ্কা নেই। যানজট নিরসনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।

মিরসরাই এক্সপ্রেস পরিবহনের চালক সাইফুল ইসলাম বলেন, ‘৪-৫ দিন আগেও বারইয়ারহাট থেকে চট্টগ্রাম শহরে পৌঁছাতে সীতাকুণ্ডে যানজটের কারণে অনেক সময় লেগেছে। কিন্তু আজ কোনো যানজট ছিল না। নির্দিষ্ট সময়ের আগে স্টপেজে চলে আসতে পেরেছি।’

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই-সীতাকুণ্ড অংশ ফাঁকা

সরেজমিন দেখা গেছে, মহাসড়কের বারইয়ারহাট থেকে সিটি গেট এলাকা পর্যন্ত কোথাও যানজট নেই। তবে কিছু এলাকায় অবৈধভাবে পার্কিং করা আছে কিছু গাড়ি। মহাসড়কে গাড়ি চলছে স্বাভাবিক নিয়মে।

জোরারগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্তম কর্মকর্তা (ওসি) সোহেল সরকার বলেন, যানজট নিরসনে পুলিশ গতকাল থেকে দায়িত্ব পালন করছে। আজ সকাল থেকে গাড়ি চলাচল করছে নির্বিঘ্নে। চালকরা যেন বেপরোয়া গতিতে গাড়ি চালাতে না পারেন, সেদিকে নজর রাখা হবে।

এম মাঈন উদ্দিন/এসআর/জেআইএম

Read Entire Article