ঢাকা বোর্ডের ফটকে তালা দিয়ে এইচএসসিতে ফেল শিক্ষার্থীদের বিক্ষোভ

4 hours ago 5

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছেন চলতি বছরে এইচএসসি ও সমমান পরীক্ষায় ফেল করা একদল শিক্ষার্থী।

রোববার (২০ অক্টোবর) সকাল ১০টা থেকে বোর্ডের সামনে জড়ো হতে থাকেন এইচএসসিতে ফেল করা পরীক্ষার্থীরা। পরে বেলা ১১টার দিকে তারা বোর্ডের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন। দুপুর দেড়টার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত সেখানে বিক্ষোভ চলছিল। দাবি আদায়ে তারা বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

আন্দোলনকারীদের অভিযোগ, ফলাফল গ্রহণযোগ্য দেখাতে তাদের অনেককে ইচ্ছে করেই ফেল করানো হয়েছে। এজন্য তারা পুনরায় খাতা মূল্যায়ন অথবা পরীক্ষায় পাস চান।

তবে আন্দোলনকারীদের দাবি অযৌক্তিক ও ভিত্তিহীন বলে জানিয়েছেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার। জাগো নিউজকে তিনি বলেন, অল্প কিছু শিক্ষার্থী বিভ্রান্তিকর তথ্য পেয়ে এ ধরনের কর্মকাণ্ড করছেন বলে আমরা জেনেছি।

অধ্যাপক তপন কুমার সরকার বলেন, ফলাফলে তারা ফেল করেছেন। তাদের যদি মনে হয় উত্তরপত্র মূল্যায়ন ঠিকভাবে হয়নি, তাহলে তারা পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারেন। এভাবে বোর্ডের সামনে এসে বিক্ষোভ করা বা আন্দোলন করা কোনো সমাধান নয়।

গত ১৫ অক্টোবর চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ১১ শিক্ষা বোর্ডে গড় পাসের হার ৭৭ দশমিক ৭৮ শতাংশ। সারা দেশে জিপিএ-৫ পেয়েছেন এক লাখ ৪৫ হাজার ৯১১ জন।

এএএইচ/কেএসআর/জেআইএম

Read Entire Article