ঢাবিতে ইসলামী ছাত্র আন্দোলনের ইফতার মাহফিল

1 month ago 19

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ইফতার মাহফিল করেছে ইসলামী ছাত্র আন্দোলন। বৃহস্পতিবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের সামনে সংগঠনটির নেতাকর্মীরা ইফতার মাহফিল করে। একই সঙ্গে ‘আদর্শ সমাজ বিনির্মাণে মাহে রমজানের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা হয়।

এসময় সংগঠনটির সাধারণ সম্পাদক মুনতাছির আহমাদ বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সবমত চর্চার উন্মুক্ত প্রাঙ্গণ। রাজনৈতিক, অরাজনৈতিক এবং ক্যাম্পাসে জাতীয়, আন্তর্জাতিক নানা সমস্যা, সংকট ও সম্ভাবনা নিয়ে ভাবাই শিক্ষার্থী ও প্রশাসনের অনুমিত কার্যাবলী। কিন্তু সেখানে নানা অজুহাতে সেই কার্যাবলীকে বাধাগ্রস্ত করা এবং মতপ্রকাশের স্বাধীনতার বুলিকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করা নামান্তর।

তিনি বলেন, ক্যাম্পাসে ক্রিয়াশীল সব রাজনৈতিক ও সামাজিক দলগুলোর কাজকে গতিরোধ না করে রাষ্ট্রীয় ও প্রাতিষ্ঠানিক সংবিধান বিধিবদ্ধ এবং কল্যাণকর সব কর্মে জড়িত দল ও সংগঠনগুলোকে অংশীদারিত্ব মূলকভাবে কাজ করার ক্ষেত্র তৈরি করার জন্য প্রশাসনকে অনুরোধ জানাচ্ছি।

ঢাবিতে ইসলামী ছাত্র আন্দোলনের ইফতার মাহফিল

সভাপতির বক্তব্যে সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মোহাম্মদ ইয়াছিন আরাফাত বলেন, ক্যাম্পাসে বিগত অর্ধযুগ যাবত ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা নিয়মতান্ত্রিকভাবে কাজ সম্পাদন করে আসছে। কোনো ধরনের বিধি ও ধারা ভাঙ্গন ছাড়াই ক্যাম্পাস ও জাতীয় বিভিন্ন সমস্যা সংকট নিয়ে সোচ্চার। কোনো ধরনের নিয়ম ভায়োলেট না করা সত্ত্বেও ক্যাম্পাসে আমাদের স্বাভাবিক কাজে বাধা প্রধান করা প্রশাসনের উগ্র ও সাম্প্রদায়িক চিন্তার বহিঃপ্রকাশ। আমরা এর নিন্দা জানাই।

ঢাবিতে ইসলামী ছাত্র আন্দোলনের ইফতার মাহফিল

ঢাবি শাখার সাধারণ সম্পাদক সাইফ মোহাম্মদ আলাউদ্দিনের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় সম্পাদক মুহাম্মদ আল আমিন, কেন্দ্রীয় পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক খায়রুল হাসান মারজান, সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম এম শোয়াইব, সাবেক পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক এম হাসিব গুলদার, ঢাবি শাখার সাবেক সভাপতি অ্যাডভোকেট বায়েজিদ হোসাইনসহ ঢাবি শাখার সাবেক ও বর্তমান নেতারা।

হাসান আলী/জেডএইচ/জেআইএম

Read Entire Article