ঢাবির ৮ ছাত্র বহিষ্কার, হল প্রভোস্ট অপসারণ

2 hours ago 3

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে গণপিটুনিতে যুবক নিহতের ঘটনায় জড়িত ৮ শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ ঘটনায় দায়িত্ব পালনে অবহেলা করায় হলের প্রভোস্ট অধ্যাপক ড. শাহ্ মো. মাসুমকেও অপসারণ করা হয়েছে।

শনিবার (২১ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। অভিযুক্তরা হলেন, পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জালাল মিয়া, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের মোহাম্মদ সুমন, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের শিক্ষার্থী মোত্তাকীন সাকিন, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের আল হোসাইন সাজ্জাদ, গণিত বিভাগের শিক্ষার্থী আহসান উল্লাহ এবং সমুদ্রবিজ্ঞানের শিক্ষার্থী ওয়াজিবুল আলম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পিটিয়ে হত্যার ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার কারণে হল প্রশাসন অভিযুক্ত ৮জন ছাত্রের আবাসিক সিট বাতিল করেছে। এছাড়াও ওই ৮জনকে সাময়িকভাবে বহিষ্কারের আদেশও দেওয়া হয়েছে।

আরও পড়ুন

ফজলুল হক মুসলিম হলের প্রভোস্ট অধ্যাপক ড. শাহ্ মো. মাসুমকে পরিবর্তন করে ওষুধ প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. মো. ইলিয়াস আল-মামুনকে হলটির নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এমএইচএ/এসআইটি/এমএস

Read Entire Article