ঢামেকে ভর্তি আহতদের মধ্যে রেড ক্রিসেন্টের খাদ্য বিতরণ

1 month ago 32

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতায় আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অর্ধশতাধিক মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

রোববার (২৮ জুলাই) দুপুরে ঢামেক হাসপাতালে আহতদের দেখতে যান সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. এম ইউ কবীর চৌধুরী। এসময় কবীর চৌধুরী আহত অর্ধশতাধিক মানুষের মধ্যে খাদ্যসামগ্রীর বিতরণ করেন।

হাসপাতাল পরিদর্শনে গিয়ে আহতদের শারীরিক অবস্থার খোঁজখবর নেন ডা. কবীর চৌধুরী। এসময় সমবেদনা প্রকাশ করে তিনি বলেন, ‘কোটা সংস্কারকে কেন্দ্র করে সংঘটিত ঘটনাসমূহে শ্রমজীবী সাধারণ মানুষ শারীরিক ও অর্থনৈতিকভাবে ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছেন। তাদের পাশে থাকতে এবং তাদের মনোবল ফিরিয়ে আনতে সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতা অব্যাহত থাকবে।’

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মানবিক এই উদ্যোগকে সাদরে গ্রহণ করে সোসাইটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান। তিনি বলেন, ‘রাজধানীর ও এর আশপাশ থেকে গুলিবিদ্ধ হয়ে ঢাকা মেডিকেলে বর্তমানে ১৩৮ জন রোগী ভর্তি আছেন। এদের প্রায় সবাই রিকশাচালক, পোশাকশ্রমিক ও সাধারণ শ্রমজীবী মানুষ। পরিস্থিতির ভয়াবহতা বুঝে ওঠার আগেই তারা হামলার শিকার হন। বর্তমানে হাসপাতালের চিকিৎসকরা গুরুতর আহত এসব রোগীদের চিকিৎসাকেই প্রাধান্য দিচ্ছেন।’

এ সময় সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান, স্বাস্থ্য বিভাগের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. এস এম হুমায়ুন কবিরসহ সোসাইটির স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

এএএম/এমএএইচ/

Read Entire Article