তরুণ চিকিৎসকদের নতুন কর্মসূচি, পাশে থাকবেন ভুক্তভোগীর মা-বাবা

1 month ago 23

কলকাতার আর জি কর মেডিকেল কলেজে শিক্ষানবিশ চিকিৎসক মৌমিতা দেবনাথকে ধর্ষণ ও খুনের ঘটনায় এখনও বিক্ষোভে উত্তাল পুরো পশ্চিমবঙ্গ। এবার নতুন কর্মসূচি ঘোষণা করেছেন আন্দোলনরত তরুণ চিকিৎসকরা। বুধবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় আমজনতাকে পথে নামার ডাক দিয়েছেন তারা। সেইসঙ্গে রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত রাজ্যজুড়ে ঘরের আলো নিভিয়ে প্রদীপ জ্বালানোর ডাক দিয়েছেন জুনিয়র চিকিৎসকরা।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টে আর জি কর মামলার শুনানির আগের রাতে এই কর্মসূচির ডাক দেওয়া হলো। এদিকে, বুধবার আন্দোলনে সমর্থন জানাতে মেডিকেল কলেজটিতে যাওয়ার কথা জানিয়েছেন মৌমিতার মা-বাবা।

এই বিষয়ে মৌমিতার বাবা বলেন, আমাদের আর জি করে যেতেই হবে। তাছাড়া আর কী করবো? শিক্ষার্থীদের পাশে দাঁড়াতেই আমরা সেখানে যাচ্ছি। তার দাবি, তদন্ত যেভাবে ধীরগতিতে চলছে, তা আমাদের সহ্য হচ্ছে না। অনেক প্রশ্ন রয়েছে, আজ সেটা পুলিশকে জিজ্ঞেস করবো।

অন্যদিকে মৌমিতার মা জানান, মেডিকেল স্টুডেন্টরা এতো কষ্ট করছেন। আমরা তাদের নিজেদের সন্তান মনে করে পাশে দাঁড়াবো। যত দুর দরকার যাবো, বিচার আমাদের পেতেই হবে।

এদিকে, নির্মম হত্যাকাণ্ডের শিকার ওই তরুণির প্রতি সম্মান জানাতে নিজের অর্জিত দুটি মেডেল উৎসর্গ করেন বিশিষ্ট অ্যাথলিট (যোগাসন) সুস্মিতা দেবনাথ। বুধবার বিলেলে উত্তর ২৪ পরগনা জেলার নাটাগড়ে মৌমিতার পরিবারের সঙ্গে দেখা করতে যান সুস্মিতা। বাড়িতে ঢুকে তিনি মৌমিতার ছবিতে গত আগস্টে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত একটি প্রতিযোগিতা থেকে পাওয়া ‘এশিয়া প্যাসিফিক মেডেল’ পরিয়ে দেন। আরেকটি মেডেল পরিয়ে দেন মৌমিতার বাবার গলায়।

ডিডি/এসএএইচ

Read Entire Article