‘তারা ব্রাজিলের আসল শক্তি দেখবে’

3 months ago 50

কোপা আমেরিকায় এখনও পর্যন্ত অপরাজিত রয়েছে উরুগুয়ে এবং ব্রাজিল। তবে উরুগুয়ে তিনটি ম্যাচ জিতলেও ব্রাজিল জিততে পেরেছে মাত্র একটি ম্যাচ। দুই দলের কোয়ার্টার ফাইনালের লড়াই মাঠে গড়ানোর আগেই কথার লড়াইতে উত্তপ্ত হয়ে উঠেছে পরিবেশ। কলম্বিয়ার সঙ্গে ড্র করে দ্বিতীয় হয়ে কোয়ার্টারে ওঠার পর ব্রাজিলের লেফট বেক ওয়েনডেল অনেকটা হুঙ্কার দিয়েই উরুগুয়ের বিপক্ষে আসল ব্রাজিলকে দেখানোর প্রতিশ্রুতি দিয়ে রাখলেন।

কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ শেষে এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় পোর্তোর হয়ে খেলা এই লেফট ব্যাক বলেন, `তারা ব্রাজিল ফুটবলের আসল শক্তি দেখবে। আমরা এখনো অপরাজিত এই টুর্নামেন্টে এবং তাদের বিপক্ষে লড়াই করার জন্য প্রস্তুত। আমরা বিশ্বের সবচেয়ে সফলতম দল।‘

চলতি কোপা আমেরিকাতে ব্রাজিলের সেই জোগো বোনিতো খেলা দেখা যাচ্ছে না। তাদের খেলোয়াড়রাও যেন নিজেদের খুঁজে ফিরছে। প্যারাগুয়ের বিপক্ষে বড় জয় পেলেও প্রথম ও শেষ ম্যাচে ব্রাজিলের দৈন্যদশা ফুটে উঠেছে।

লেভি স্টেডিয়ামের মিক্সড জোনে দেওয়া বার্তায় ৩০ বছর বয়সী ওয়েনডেল আরো বলেন, `আমরা শক্তিশালী প্রতিপক্ষ আশা করছিলাম। উরুগুয়েকেসহ যেকোন প্রতিপক্ষের বিপক্ষে লড়াই করতে প্রস্তুত।‘

কলম্বিয়ার বিপক্ষে হলুদ কার্ড পাওয়ায় কোয়ার্টারে উরুগুয়ের বিপক্ষে খেলতে পারবেন না দলের মূল কান্ডারি ভিনিসিয়ুস জুনিয়র। ভিনি ছাড়া দলের আক্রমণভাগ নিয়ে নতুন করে চিন্তা করতে হচ্ছে কোচ দরিভালকে। ব্রাজিলের দায়িত্ব নেওয়ার পর এখনো হারের মুখ দেখেননি তিনি। মার্সেলো বিয়েলসার বিপক্ষে তার মনস্তাত্বিক লড়াইটা দেখার জন্যেও মুখিয়ে আছে সবাই।

আরআর/আইএইচএস/এমআইএইচএস

Read Entire Article