তারেকের এপিএস অপুসহ ৭ জনের বিরুদ্ধে ২৮ জুলাই অভিযোগ গঠন

3 months ago 46

মানিলন্ডারিং আইনে রাজধানীর মতিঝিল থানার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী (এপিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুসহ ৭ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির তারিখ পিছিয়ে আগামী ২৮ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৭ জুন) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এ মামলাটির অভিযোগ গঠন শুনানির জন্য ছিল। এদিন অপু অসুস্থ থাকায় কারাগার থেকে তাকে আদালতে হাজির করা হয়নি। এজন্য অভিযোগ গঠন শুনানির তারিখ পিছিয়ে নতুন দিন ধার্য করেন আদালতের ভারপ্রাপ্ত বিচারক শেখ হাফিজুর রহমান।

মামলার অপর আসামিরা হলেন- হুন্ডি ব্যবসায়ী আতিকুর রহমান আতিক, নাফিজ ইউনাইটেড করপোরেশনের ম্যানেজার ও স্বত্বাধিকারী মাহমুদুল হাসান ওরফে ফেরদৌস, তার ভাগ্নে এ. এম আলী হায়দার ওরফে নাফিজ, আমেনা এন্টারপ্রাইজ অ্যান্ড সার্ভিসের ম্যানেজার জয়নাল আবেদীন এবং কর্মচারী আলমগীর হোসেন ও ফায়েজুর রহমান।

আরও পড়ুন

মামলা সূত্রে জানা যায়, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ২০১৮ সালের ২৪ ডিসেম্বর মতিঝিলের সিটি সেন্টারের একটি অফিসে অভিযান চালিয়ে সেখানে লুকিয়ে রাখা বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করে। অভিযোগ ওঠে, তৎকালীন নির্বাচনকে প্রভাবিত করতে ওই অর্থ মজুত করা হয়েছিল। এ ঘটনায় র‌্যাব-৩ এর নায়েব সুবেদার ইব্রাহিম হোসেন মতিঝিল থানায় মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে ৭ জনকে অভিযুক্ত করে ২০২১ সালের ১৩ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইমের পরিদর্শক ইব্রাহিম হোসেন।

জেএ/ইএ/এএসএম

Read Entire Article