তিন বাহিনীর সঙ্গে সহায়তা করছে বিজিবি-র‍্যাব-পুলিশ-আনসার

1 month ago 33

সারাদেশে আইনশৃঙ্খলা রক্ষায় সেনা, নৌ ও বিমানবাহিনীর সঙ্গে বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সহায়তা করছে বলে জানিয়েছে আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

মঙ্গলবার (৬ আগস্ট) রাতে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আইএসপিআর। আইএসপিআর জানায়, সারাদেশে আইনশৃঙ্খলা রক্ষার্থে সেনা, নৌ ও বিমান বাহিনীর সঙ্গে বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সহায়তা করছে। এ বিষয়ে সবার সহযোগিতা একান্ত কাম্য।

শেখ হাসিনার পদত্যাগের মধ্য দিয়ে গতকাল সোমবার তার সরকারের পতন ঘটে। ছাত্র-জনতার আন্দোলনের মুখে তিনি পদত্যাগ করে দেশ ছাড়েন। অন্তর্বর্তীকালীন সরকার গঠনের আলোচনা চলছে।

দেশের বর্তমান পরিস্থিতি ও অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা নিয়ে আলোচনার জন্য আজ সন্ধ্যা ৬টার কিছু সময় পর বঙ্গভবনে প্রবেশ করেন কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১৩ সমন্বয়ক। এসময় তাদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আসিফ নজরুল এবং অধ্যাপক তানজীমউদ্দিন। তারা সেনাবাহিনীর একটি মাইক্রোবাসে করে বঙ্গভবনে প্রবেশ করেন। এরপর সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে বিশাল এক গাড়ি বহর নিয়ে বঙ্গভবনে প্রবেশ করেন সেনাপ্রধান, নৌপ্রধান ও বিমান বাহিনীর প্রধান।

এর আগে সোমবার (৫ আগস্ট) বঙ্গভবনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও সেনা কর্মকর্তাদের সঙ্গে সভা করেছেন রাষ্ট্রপতি।

টিটি/এমএএইচ/জিকেএস

Read Entire Article