তিস্তায় নৌকাডুবি, তিনদিন পর আরও এক শিশুর মরদেহ উদ্ধার

3 months ago 24

কুড়িগ্রামে তিস্তা নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজের তিনদিন পর কুলসুম খাতুন নামে আড়াই বছর বয়সী এক শিশুর মরদেহ উদ্ধার হয়েছে।

শনিবার (২২ জুন) সকালে উলিপুর উপজেলার বজরা ইউনিয়নের জিগাবাড়ির চর এলাকায় তিস্তা নদীতে শিশুটির মরদেহ ভাসতে দেখে স্বজনরা। পরে তাকে উদ্ধার করে নিয়ে আসা হয়। শিশু কুলসুম সাতালস্কর এলাকার কয়জর আলীর মেয়ে।

গত বুধবার রাতে মায়ের সঙ্গে বিয়ের দাওয়াত খেতে যাওয়ার পথে নৌকাডুবে নিখোঁজ হয় সে। বিষয়টি নিশ্চিত করেছেন উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতাউর রহমান।

স্থানীয় ইউপি সদস্য এনামুল হক জানান, ঘটনাস্থল থেকে প্রায় তিন কিলোমিটার দক্ষিণ-পূর্ব দিকে তিস্তা নদীর তীরে বালুতে আটকে ছিল শিশুটি। দুই হাত পানির ওপরে ভাসতে দেখে স্বজনরা তাকে উদ্ধার করে নিয়ে আসে।

তিনি আরও জানান, নৌকাডুবির ঘটনায় এখনও পাঁচজন নিখোঁজ রয়েছেন। তারা হলেন- পশ্চিম বজরার আনিছুর রহমান (৩০), তার স্ত্রী রুপালি বেগম, তাদের কন্যা সন্তান আইরিন (৯), ভাগ্নি হিরা মনি (৯), আজিজুর রহমানের ছেলে শামিম হোসেন (৫)।

উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আতাউর রহমান জানান, বুধবার সন্ধ্যায় পশ্চিম বজরা এলাকার ২৬ জন যাত্রী নিয়ে আত্মীয় বাড়িতে দাওয়াত খেয়ে ফেরার সময় নৌকাডুবির ঘটনা ঘটে। এ সময় ১৯ জন নদী সাঁতরে তীরে উঠতে পারলেও সাতজন নিখোঁজ হন। পরে তল্লাশি চালিয়ে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়। আজ শনিবার আরও এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকিদের উদ্ধারে ফায়ার সার্ভিসের পাশাপাশি আমাদের লোকজনও কাজ করছে।

ফজলুল করিম ফারাজী/এফএ/এমএস

Read Entire Article