তুরস্ককে ৩ গোল দিয়ে শেষ ষোলোতে রোনালদোর পর্তুগাল

3 months ago 41

ক্রিশ্চিয়ানো রোনালদোর শেষ ইউরো কাপকে স্মরণীয় করে রাখতে বেশ ভালোভাবেই এগোচ্ছে পর্তুগাল। দ্বিতীয় ম্যাচে তুরস্ককে ৩-০ ব্যবধানে হারিয়ে ইউরোর শেষ ষোলো নিশ্চিত করলো রবার্তো মার্টিনেজের দল। পর্তুগালের হয়ে একটি করে গোল করেন বার্নার্দো সিলভা ও ব্রুনো ফার্নান্দেজ এবং অন্য গোলটি হয় আত্মঘাতী গোল।

ম্যাচের শুরু থেকে আক্রমণ করে খেলতে থাকে পর্তুগাল। ম্যাচের দ্বিতীয় মিনিটেই রোনালদোর ভলি রুখে দেন তুর্কি গোলরক্ষক। পঞ্চম মিনিটে তুরস্কের আক্তারকগলুর শট গোলবারের বাইরে দিয়ে চলে যায়।

২১ মিনিটেই ম্যাচে প্রথমবার এগিয়ে যায় পর্তুগাল। বাম পাশ থেকে নুনো মেন্দেসের ক্রসে থেকে ম্যান সিটি তারকা বার্নারদো সিলভার বা পায়ের জোরালো শট জালে জড়ালে ১-০ ব্যবধানে এগিয়ে যায় পর্তুগাল।

২৮ মিনিটে আবারো এগিয়ে যায় পর্তুগাল। তবে এবার রোনালদোদের গোল উপহার দেন তুরস্কের ডিফেণ্ডার সামিত আকিয়াদিন। ডি বক্সের বাইরে থেকে বল ব্যাক পাস দিলে গোলরক্ষক বলের দিকে নজর না রাখায় বল চলে যায় জালে। ২-০ গোলে পর্তুগালের মতো দলের বিপক্ষে পিছিয়ে পড়ে আবার দাঁড়ানো অনেকটাই কঠিন হয়ে পড়ে তুরস্কের জন্য।

৩৫ মিনিটে ব্রুনো ফার্নান্দেজ ও ৩৭ মিনিটে রোনালদো দুটি সুযোগ পেয়েছিলেন। দুজনই শট নেন গোলবারের বাইরে। প্রথমার্ধে ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় পর্তুগাল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আরো গোল ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে পর্তুগাল। ৫৭ মিনিটে আবারো এগিয়ে যায় তারা। এবার গোলরক্ষককে একা পেয়েও নিজে গোল করেননি রোনালদো, তিনি বল বাড়িয়ে দেন ব্রুনো ফার্নান্দেজকে। এই ম্যানচেস্টার ইউনাইটেড তারকা দলের ব্যবধান নিয়ে যান ৩-০ তে।

৬৬ মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন রোনালদো। কিন্তু ডি বক্সের ভেতর হেড নিলেও গোল করতে ব্যর্থ হন তিনি। শেষ দিকে কিছু আক্রমণ করলেও রোনালদো আর গোলের দেখা পাননি, পর্তুগালও ব্যবধান বাড়াতে পারেনি।

৩-০ গোলের বড় জয়ে ইউরোর শেষ ষোলো নিশ্চিত করলো পর্তুগাল। অন্যদিকে তুরস্ক পরের ম্যাচে ড্র করলেই নিশ্চিত হবে শেষ ষোলো।

আরআর/এমএমআর

Read Entire Article