তেলের দাম বাড়ানো মানে সবকিছুর দাম বেড়ে যাওয়া: আব্বাস

3 months ago 64

জ্বালানি তেলের দাম বাড়ানোয় সরকারের সমালোচনা করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, এক লিটার তেলের দাম আড়াই টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে। এমনিতেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের নাভিশ্বাস। সেখানে আড়াই টাকা দাম বাড়ানো মানে সব জিনিসপত্রের দাম আবার বেড়ে যাওয়া। প্রতি জায়গায় এর প্রভাব পড়ে।

শুক্রবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এ দোয়া মাহফিল হয়।

এসময় মির্জা আব্বাস বলেন, আগে শুনতাম বর্গিরা দেশে এসে লুট করে নিয়ে চলে যেত। এখন বর্গিরাই ক্ষমতায় বসে। তারা লুট করে চলে যায় না, সম্পদ বিদেশে পাচার করে। সেই বর্গিরা ক্ষমতায় আছে এখন।

যারা ভাবে বিএনপি থাকবে না, তাদের মুখে ছাই দিয়ে বিএনপি টিকে আছে বলেও মন্তব্য করেন মির্জা আব্বাস। তিনি বলেন, বিএনপি আজীবন টিকে থাকবে। বিএনপি মানুষের মননেমগজে থাকবে।

ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলমের সঞ্চালনায় দোয়া অনুষ্ঠানে আরও বক্তব্য দেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক প্রমুখ।

কর্মসূচিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, তিনি অসুস্থ। তাই তিনি দোয়ায় অংশ নিতে পারছেন না। তার পরিবর্তে মির্জা আব্বাস প্রধান অতিথির বক্তব্য দেন।

কেএইচ/জেডএইচ/জিকেএস

Read Entire Article