ত্রাণ বিতরণে বের হয়ে নিখোঁজ, টেকনাফ থেকে উদ্ধার দুই তরুণ

1 month ago 14

বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণের কথা বলে বের হয়ে নিখোঁজ হন লিংকন ও মহসিন হোসাইন নামে দুই বন্ধু। নিখোঁজের তিনদিন পর রোববার (২৫ আগস্ট) রাতে কক্সবাজার টেকনাফের হ্নীলা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের উদ্ধার করে র‌্যাব-১৫। সোমবার (২৬ আগস্ট) পরিবারের কাছে তাদের হস্তান্তর করা হয়েছে।

মোহাম্মদ লিংকন (২২) গাজিপুর সিটি করপোরেশনের ১নং ওয়ার্ডের বাসিন্দা আব্দুল কাদেরের ছেলে এবং মহসিন হোসাইন (২৮) একই এলাকার মোহাম্মদ নইমুল্লাহর ছেলে।

সোমবার রাতে র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (ল’ অ্যান্ড মিডিয়া) মো. আবুল কালাম চৌধুরী এসব তথ্য নিশ্চিত করে বলেন, ২২ আগস্ট বিকেল পাঁচটার দিকে লিংকন ও মহসিন বন্যার্তদের মাঝে ত্রাণ দেওয়ার কথা বলে বাসা থেকে বের হন। এরপর থেকে তাদের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। পরিবারের পক্ষ থেকে খোঁজাখুঁজি পর না পেয়ে ২৫ আগস্ট গাজীপুর সদর থানায় একটি সাধারণ ডায়রি করা হয় (নং ১৯০৫/২০২৪)।

বিষয়টি অবগত হওয়ার পর র‌্যাব-১৫ এর পক্ষ থেকে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়। পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ২৫ আগস্ট রাতে হ্নীলা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়। সোমবার দুইজনকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের এ কর্মকর্তা।

তবে কী কারণে তারা নিখোঁজ হন সে বিষয়ে কোনো তথ্য র‌্যাব-১৫ এর পক্ষ থেকে জানানো হয়নি।

সায়ীদ আলমগীর/এফএ/জেআইএম

Read Entire Article