দাবদাহ থেকে মুক্তির জন্য সংসদীয় কমিটিতে মোনাজাত

2 weeks ago 11

চলমান দাবদাহ থেকে মুক্তির জন্য মোনাজাত করা হয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে।

রোববার (২৮ এপ্রিল) কমিটির দ্বিতীয় বৈঠক সভাপতি মো. আফতাব উদ্দিন সরকারের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী রুমানা আলী, আহমেদ ফিরোজ কবির, এস. এম. শাহজাদা, এইচ. এম. বদিউজ্জামান, নিলুফার আনজুম, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, গোলাম সরোয়ার টুকু এবং মোসা. ফারজানা সুমি বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৪) বাস্তবায়ন অগ্রগতি; অবকাঠামোসহ বিভিন্ন নির্মাণ প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি এবং স্কুল ফিডিং প্রোগ্রাম/মিড ডে মিল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও জাতির কল্যাণ এবং দাবদাহ থেকে মুক্তির জন্য মোনাজাত পরিচালনা করা হয়।

এছাড়া ২০ এপ্রিল আর্মি স্টেডিয়ামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২৩ এর ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কৃতিত্বের জন্য মন্ত্রণালয়কে অশেষ ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

পঞ্চম প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৫) আগামীতে বাস্তবায়নের জন্য কী পদক্ষেপ গ্রহণ করা যেতে পারে প্রতিমন্ত্রী কমিটিকে সে বিষয়ে পরামর্শ প্রদান করার জন্য অনুরোধ করেন।

বৈঠকে দেশের প্রাথমিক বিদ্যালয়ের শূন্যপদে নিয়োগের পদক্ষেপ নেওয়ার জন্য মন্ত্রণালয়কে ধন্যবাদ জানানো হয় এবং তা দ্রুত নিষ্পত্তি করার জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে দেশের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার, মুজিব কর্নার, খেলার মাঠ এবং সীমানা প্রাচীর নির্মাণে সংশ্লিষ্ট সবাইকে সহযোগিতা করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এছাড়া দেশের প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান/নির্মাণাধীন ভবন পরিদর্শন করার জন্য কমিটির সদস্য এস. এম. শাহজাদাকে আহ্বায়ক করে এইচ.এম.বদিউজ্জামান, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এবং গোলাম সরোয়ার টুকুর সমন্বয়ে একটি সাব-কমিটি গঠন করা হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রধানসহ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

আইএইচআর/এমএইচআর/জেআইএম

Read Entire Article