দারুণ জয়ে ইউরো শুরু চ্যাম্পিয়ন ইতালির

3 months ago 54

দারুণ জয়ে ইউরো চ্যাম্পিয়নশিপ শুরু করেছে ইতালি। আলবেনিয়াকে ২-১ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। শুরুতে একটু হোঁচট খেলেও ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত এক জয়ই তুলে নিয়েছে তারা।

ডর্টমুন্ডের বিভিবি স্টেডিয়ামে নেমেই গোল হজম করতে হয়েছে ইতালির। ১ মিনিটের মাথায় ইতালিয়ানদের জালে বল জমা করে আলবেনিয়া। গোল করেন নেদিম বাইজরামি। ডানপায়ের দারুণ শটে ইতালির জাল কাঁপান তিনি। এতে ১-০ গোলে এগিয়ে যায় আলবেনিয়া।

যদিও ঘুরে দাঁড়াতে বেশি সময় নেয়নি ইতালি। ১১ মিনিটে লরেঞ্জো পেলেগ্রিনির ক্রস থেকে দুর্দান্ত হেডে গোল করেন আলিসান্দ্রো বাসতোনি। এতে ১-১ গোলে সমতায় ফেরে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

১৬ মিনিটে ফের গোল পায় ইতালি। নিকোলা বারেলার গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। শেষ পর্যন্ত লিড ধরে রেখেই বিরতিতে যায় লুসিয়ানো স্পালেত্তির শিষ্যরা।

দ্বিতীয়ার্ধে সমতায় ফেরান জন্য কঠিন লড়াই অবতীর্ণ হয় আলবেনিয়া। এতে চাপ বাড়তে থাকে ইতালির উপর। তারাও দেখেশুনে খেলতে থাকে। শেষ পর্যন্ত এই অর্ধে গোল পায়নি কোনো দল।

ম্যাচের মূল সময়ের শেষ মিনিটে গোল করার দারুণ একটি সুযোগ পেয়ে যায় আলবেনিয়া। গোলকিপারকে একা পেয়েও বলকে জালের পথ দেখাতে পারেননি আলবেনিয়ার রে মানাজ। অবশেষে ২-১ ব্যবধানের জয় নিয়েই ইউরোর মিশন শুরু করে ইতালি।

এমএইচ/

 

Read Entire Article