দালাল উচ্ছেদ অভিযানের সময় ঢামেক থেকে নবজাতক চুরি

3 months ago 54

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে জন্ম নেওয়া যমজ দুই নবজাতকের মধ্যে একটি চুরির অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (৪ জুন) সকাল ১০টার দিকে দালাল উচ্ছেদ অভিযান চলাকালীন সময় ২১২ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সোমবার (৩ জুন) রাত সাড়ে ১০টার দিকে সুখী বেগম (২৪) নামের এক প্রসূতি ওই ওয়ার্ডে ভর্তি হন। মঙ্গলবার সকাল ১০টার দিকে ওই নারী দুটি যমজ সন্তানের মা হন। এর মধ্যে এক নবজাতেকের এনআইসিইউ প্রয়োজন হয়। এনআইসিউতে নেওয়ার সময় এক নবজাতক চুরি হয়। পরে হাসপাতাল কর্তৃপক্ষকে খবর দেওয়া হলে বিষয়টি জানাজানি হয়।

নবজাতকের বাবা শরিফুল ইসলাম বলেন, আমি পেশায় একজন দিনমজুর। আমার স্ত্রীর প্রসব ব্যথা উঠলে সোমবার রাতে সাভারের কালামপুর এলাকা থেকে তাকে নিয়ে নিয়ে ঢাকা মেডিকেলে ওয়ার্ডে ভর্তি করি। মঙ্গলবার সকালে আমার স্ত্রীর যমজ সন্তান হয়। ওষুধ আনতে নিচে যাওয়ার সময় পাশে থাকা এক নারী বলেন, একটি শিশু আমি দেখছি। পরে নিচ থেকে এসে ওই নারীকে অনেক খোঁজাখুঁজির পরও না পেলে ডিউটিতে থাকা এক নার্সকে বললে তিনি বিষয়টি কর্তৃপক্ষের কাছে জানায়। পরে আমরা গিয়ে অভিযোগ করি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, আমরা জানতে পেরেছি ২১২ নম্বর ওয়ার্ডে সুখী নামের এক নারীর যমজ সন্তান হয়েছে। তার মধ্যে একটি নবজাতক চুরির ঘটনা জানতে পেরেছি। বিষয়টি সিসি ক্যামেরা দেখে চোর শনাক্তের চেষ্টা চলছে।

কাজী আল আমিন/এমআইএইচএস/এমএস

Read Entire Article