দিনমজুর হত্যায় সাবেক এমপি মহিউদ্দিন ও তার ছেলের নামে মামলা

2 hours ago 4

মুন্সিগঞ্জ শহরের সুপার মার্কেট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে দিনমজুর সজল মোল্লা (৩০) হত্যার ঘটনায় সাবেক দুই এমপিসহ ৪৫১ জনকে আসামি করে আরও একটি মামলা হয়েছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে নিহতের ছোট ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে সদর থানায় মামলাটি করেন।

মামলায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মোহাম্মদ মহিউদ্দিন, তার ছেলে মুন্সিগঞ্জ-৩ আসনের সাবেক এমপি মো. ফয়সাল বিপ্লবসহ ৩০১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয় ১০০-১৫০ জনকে আসামি করা হয়েছে।

উল্লেখযোগ্য অন্য আসামিরা হলেন সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনিস উজ্জামান, তার দুই ছেলে আক্তার উজ্জামান রাজিব ও জালাল উদ্দিন রুমি রাজন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সোহানা তাহমিনা, শহর ছাত্রলীগের সভাপতি নসিবুল ইসলাম নোবেল, সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর সাজ্জাদ হোসাইন সাগর, সরকারি হরগঙ্গা কলেজ ছাত্রলীগের সভাপতি নিবির আহমেদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফয়সাল মৃধা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল কবির মাস্টার, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান ভূইয়া, শহর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রায়হানুজ্জামান রাসেল, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান সোহেল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফসার উদ্দিন ভূইয়ার ছেলে মাহমুদুল হাসান সাদি, পঞ্চসার ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা, চরকেওয়ার ইউপির চেয়ারম্যান আফসার উদ্দিন ভূইয়া, আধারা ইউপির চেয়ারম্যান সোহরাব হোসেন, বাংলাবাজার ইউপির চেয়ারম্যান সোহরাব হোসেন পীর, শিলই ইউপির চেয়ারম্যান পারভেজ মৃধা, মোল্লাকান্দি ইউপির চেয়ারম্যান রিপন হোসেন পাটোয়ারি, মুন্সিগঞ্জ পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সোহেল রানা রানু প্রমুখ।

মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৪ আগস্ট জেলা শহরের সুপার মার্কেট এলাকায় আওয়ামী লীগ ও আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষে রিয়াজুল ফরাজী (৩৮), ডিপজল (১৯) ও মো. সজল (৩০) নিহত হন। গুলিবিদ্ধ হন শতাধিক।

নিহতদের সবার বাড়ি শহরের উত্তর ইসলামপুর এলাকায়। এদের মধ্যে রিয়াজুল ফরাজী ও ডিপজল নিহতের ঘটনায় আলাদা আলাদা মামলা হয়েছে। আজ সজলের পরিবারের পক্ষ থেকে আরেকটি মামলা করা হলো।

আরাফাত রায়হান সাকিব/এসআর/জেআইএম

Read Entire Article