দুই আসামিকে জামিন না দিয়ে থানায় দিলেন হাইকোর্ট

3 months ago 48

এজাহারের তথ্য গোপন করায় নোয়াখালীর বেগমগঞ্জের দুই আসামিকে আগাম জামিন না দিয়ে থানায় সোপর্দ করেছেন হাইকোর্ট। পাশাপাশি আসামিপক্ষের আইনজীবীকে সতর্ক করেছেন আদালত।

আসামিরা হলেন- গোলাম সারোয়ার (৪৫) ও মো. মফিজ মিয়া (৫৫)।

এই দুই আসামির আগাম জামিন আবেদন শুনানিতে রোববার (২ জুন) হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি ফাহমিদা কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল সাহাব উদ্দিন আহম্মদ টিপু ও মো. মুজিবুর রহমান মুজিব। অন্যদিকে আসামিপক্ষে ছিলেন মো. মাগফুর রহমান শেখ।

সহকারী অ্যাটর্নি জেনারেল সাহাব উদ্দিন আহম্মদ টিপু জানান, ঘটনার বিষয়ে অসত্য তথ্য দেওয়ায় দুই আসামিকে শাহবাগ থানায় হস্তান্তর করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বলেছেন আদালত।

তিনি হাইকোর্টের বরাত দিয়ে বলেন, এ সংক্রান্ত বিষয়ের জামিন শুনানিতে এলে আদালতের কাছে বর্ণনা (এফআইআর) দেওয়ার সময় সঠিকভাবে উপস্থাপন করবেন। মিথ্যা তথ্য দেবেন না, মিথ্যা তথ্য দিলে বিশ্বাস এবং আস্থা থাকবে না। আপনারা আদালতে সত্য কথা বলার চেষ্টা করবেন।

আরও পড়ুন

গত ১২ এপ্রিল বিকেলে জমি সংক্রান্ত বিরোধের জেরে মারামারির ঘটনায় পরদিন বেগমগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়। বেগমগঞ্জের শরীফপুর ইউনিয়নের বাবুনগর গ্রামের মো. নুরুল ইসলাম এ মামলা করেন। মামলায় সাতজনকে আসামি করা হয়।

মামলার এজাহার মতে, আসামিদের সঙ্গে জমিজমা নিয়ে বিরোধ চলছিল। এ অবস্থায় ১২ এপ্রিল আসামিরা হামলা চালিয়ে নুরুল ইসলামের লোকজনকে রক্তাক্ত জখম করেন। এতে একজনের কবজিতে কোপ লাগে। আরেকজনের মাথায় কোপ পড়ে। কাটাস্থানে ১১টি সেলাই দিতে হয়েছে। এছাড়াও সোনার চেন, নগদ ২৫ হাজার টাকা নিয়ে যান আসামিরা। পাশাপাশি একটি নিশান গাড়ি ভাঙচুর করেন তারা।

আরও পড়ুন

এ মামলার এক নম্বর আসামি গোলাম সারোয়ার ও দুই নম্বর আসামি মো. মফিজ মিয়া হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন।

সহকারী অ্যাটর্নি জেনারেল সাহাব উদ্দিন আহম্মদ টিপু বলেন, দুই আসামির আগাম জামিন শুনানিতে আবেদনকারীদের আইনজীবী এজাহারের বর্ণনা গোপন করেন। মূল যে অভিযোগ সেটি উপস্থাপন করেননি। রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে আদালতে সচিত্র প্রতিবেদন তুলে ধরি। হামলায় জখম হওয়া তিনজন ভিকটিম হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এ কথাগুলো গোপন রাখা হয়েছে। পরে আদালত আইনজীবীর প্রতি উষ্মা প্রকাশ করে আসামিদের আগাম জামিন আবেদন খারিজ করে পুলিশের হাতে তুলে দেওয়ার নির্দেশ দেন। পরে তাদের শাহবাগ থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

এফএইচ/ইএ/জিকেএস

Read Entire Article