দুই টাকায় দুপুরের খাবার পেলেন দুই শতাধিক অসহায়

3 months ago 50

দুই টাকায় দুই শতাধিক অসহায়কে দুপুরের খাবার দিয়েছে প্রগতি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে ঝিনাইদহের কালীগঞ্জ বাসস্ট্যান্ড জামে মসজিদের গেটে এ খাবার বিক্রি করা হয়।

শহরের ঝালমুড়ি বিক্রেতা আশাদুল ইসলাম জানান, এটা স্বপ্নের মত। দুই টাকায় কেউ খাবার দেয় এটা জানা ছিল না। প্যাকেটে সাদা ভাত ও মুরগি ছিল।

এসময় প্রগতি স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি সাজিদ মাহমুদ, সাধারণ সম্পাদক এইচ এম জহুরুল ইসলাম, দুই টাকায় হাসি পরিচালনা কমিটির সহ-সমন্বয়ক মো. মারুফ হোসেন, স্বেচ্ছাসেবক মো. মনিরুল ইসলাম, মো. রিয়াদ হোসেন, ওমর ফারুক, মো. শামসুল কবীর, শাহেদ মাহমুদ, জুবায়ের হুসাইন, মো. ওমর ফারুক ও মো. নাজমুল হুসাইন উপস্থিত ছিলেন।

দুই টাকায় দুপুরের খাবার পেলেন দুই শতাধিক অসহায়

সংগঠনের সাধারণ সম্পাদক এইচ এম জহুরুল ইসলাম জানান, ফ্রিতে খাবার দেওয়া হলে তাদের আত্মসম্মানবোধে আঘাত করা হবে। তাই আমরা সিদ্ধান্ত নিই ফ্রিতে না দিয়ে দুই টাকায় তাদের কাছে খাবার পৌঁছে দিচ্ছি।

সংগঠনের সভাপতি সাজিদ মাহমুদ বলেন, আমরা মনে করি সমাজের পিচিয়ে পড়া এসব মানুষের সহযোগিতা করার জন্য অঢেল ধনসম্পদের চেয়ে সুন্দর মানসিকতাই বড়। এমন চিন্তা থেকে একদিন বন্ধু-বান্ধবের সঙ্গে টং দোকানের আড্ডা বাদ দিয়ে সেই টাকা অসহায় ও সুবিধাবঞ্চিতদের মুখে হাসি ফুটানোর প্রতিজ্ঞা করি। এরপর থেকে আমাদের সংগঠনের পথচলা।

আব্দুল্লাহ আল মাসুদ/আরএইচ/এমএস

Read Entire Article