দুদকের ৬ মামলায় স্থায়ী জামিন পেলেন ফালু

1 month ago 27

ময়মনসিংহে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা ছয় মামলায় স্থায়ী জামিন পেয়েছেন বিএনপির সাবেক সংসদ মোহাম্মদ মোসাদ্দেক আলী ফালু।

ফালু সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। একইসঙ্গে বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির চেয়ারম্যান তিনি।

বুধবার (২৮ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে ময়মনসিংহের বিশেষ জজ আদালতের বিচারক ফারহানা ইয়াসমিন তার স্থায়ী জামিন আবেদন মঞ্জুর করেন।

বিশেষ জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) শফিকুল ইসলাম তাপস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জেলার ভালুকা থানায় দুদকের করা ছয় মামলায় মোসাদ্দেক আলী ফালু স্থায়ী জামিন আবেদন করেন। বিচারক শুনানি শেষে জামিন মঞ্জুর করেন।

মোসাদ্দেক আলী ফালুর আইনজীবী আনোয়ার আজিজ টুটুল বলেন, মামলাগুলোতে তাকে (মোহাম্মদ মোসাদ্দেক আলী ফালু) সম্পৃক্ত করার কোনো কারণ আছে বলে আমরা মনে করি না। কারণ, এই মোকদ্দমা যখন দায়ের করা হয়েছে, তখন ঘটনাস্থলে তিনি ছিলেন না। ঘটনার সময় তিনি দেশের বাইরে ছিলেন। দেশের বাইরে যাওয়ার পর তার বিরুদ্ধে মামলা হয় এবং তিনি বিষয়টি জানতেন না। তিনি জানার পর দেশে এসেছেন এবং আদালতে এসে আত্মসমর্পণ করেছেন। মোকদ্দমাটি অচলযোগ্য বিধায় মোসাদ্দেক আলী ফালুকে জামিন দিয়েছেন আদালত।

মামলায় জামিন পাওয়ায় সন্তোষ প্রকাশ করেন মোহাম্মদ মোসাদ্দেক আলী ফালু। তিনি বলেন, আমার বিরুদ্ধে যত মামলা দিয়েছে, সবগুলোই হয়রানিমূলক-রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আমাকে হেয় করার জন্য করা হয়েছে। কোনো মামলাই আইনগতভাবে চললে আমি মনে করি না আমার বিরুদ্ধে কোনো রায় হবে। আমি সব মামলাতেই ইনশাআল্লাহ বিজয় অর্জন করবো।

মঞ্জুরুল ইসলা/এসআর/জিকেএস

Read Entire Article