‘দুর্নীতিমুক্ত সমাজ গঠনে সবাইকে এগিয়ে আসতে হবে’

3 months ago 42

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, দুর্নীতিবাজরা সুযোগ পেলে সিংহের মতো গলায় কামড় দিয়ে ধরে। তবে সংসদ সদস্য ও রাজনীতিবিদরা সৎ হলে এসব দুর্নীতিবাজকে সহজে নির্মূল করা যাবে। এজন্য দুর্নীতিমুক্ত সমাজ গঠনে সবাইকে এগিয়ে আসতে হবে।

শনিবার (৮ জুন) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন (কেআইবি) মিলনায়তনে ‘দুর্নীতির বিরুদ্ধে সমন্বিত সৎ সমাজের উদ্যোগ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের এ সংসদ সদস্য। সামাজিক সংগঠন 'কাঙ্ক্ষিত বাংলাদেশ' এ সেমিনারের আয়োজন করে।

সাবেক কন্ট্রলার অ্যান্ড অডিটর জেনারেল মাসুদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি কামাল উদ্দিন ও ড. রেজা কিবরিয়া। সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন লে. কর্নেল আবু ইউসুফ যোবায়ের উল্লাহ্ পিএসসি (অবঃ)।

এছাড়া কর কমিশনার (অবঃ) মো. আসাদুজ্জামানের সঞ্চালনায় সেমিনারে সূচনা বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট ও কাঙ্খিত বাংলাদেশের যুগ্ম-সম্পাদক আহমেদ আলী শেখ। সেমিনারে দুর্নীতি দমন মামলার জন্য আলাদা আদালত গঠনসহ তিনটি সুপারিশমালা প্রদান করা হয়।

সেমিনারে বক্তারা বলেন, লাখো মানুষের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুফল ৫৩ বছর পরেও সবখানে পৌঁছায়নি। জনগণের মৌলিক অধিকারগুলো আজও নিশ্চিত হয়নি। দেশ পাকিস্তানের শাসকদের হাত থেকে মুক্ত হলেও দেশীয় দুর্নীতিবাজদের হাত থেকে রক্ষা পায়নি। সংবিধানের প্রয়োগিক অনুশীলন করে দল-মত, গোষ্ঠী ও ধর্মনির্বিশেষে সবার জন্য দুর্নীতিমুক্ত ভারসাম্যমূলক সমাজ ব্যবস্থার প্রত্যাশায় সকলকে নিয়ে এগিয়ে যেতে চায় সামাজিক সংগঠন 'কাঙ্ক্ষিত বাংলাদেশ'।

সেমিনার শেষে 'কাঙ্ক্ষিত বাংলাদেশ' এর পক্ষ থেকে একটি প্রতিজ্ঞাপত্র গ্রহণ করা হয়, যেখানে সকলেই দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার থাকার এবং ন্যায়বিচার প্রতিষ্ঠায় সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

এনআইবি/জেআইএম

Read Entire Article