‘দৃষ্টিহীন’ গানে জুটি হলেন শরীফ-শুভমিতা

3 months ago 51

নতুন প্রজন্মের শিল্পী শরীফ দীর্ঘদিন ধরেই গান করছেন। ক্যারিয়ারের শুরুতে একক গান করলেও, সম্প্রতী তিনি আলোচনায় এসেছেন দেশ ও দেশের বাইরের কয়েকজন খ্যাতিমান শিল্পীর সাথে দ্বৈতগান করে।

শরীফ বাংলাদেশের জনপ্রিয় শিল্পী ন্যান্সির সাথে ‘প্রেমের খাম’ শিরোনামে একটি রোমান্টিক গানে জুটি বেঁধেছিলেন। গানটি সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক সাড়া ফেলেছিল।

আরও পড়ুন:

তারই ধারাবাহিকতায় কলকাতার শুভমিতার সাথে এবার ‘দৃষ্টিহীন’ শিরোনামে একটি গান প্রকাশ করেছেন শরীফ। গানটির গীতিকার ও সুরকার আসাদ আফজাল। এর সংগীতায়োজন করেছেন তানজিম রেজা রোমান্স।

গানটির রেকর্ডিং হয়েছে লন্ডনের আইয়াহ রেকর্ডিং স্টুডিও কলকাতার গান বাজনা স্টুডিওতে। ‘দৃষ্টিহীন’ গানটির দৃশ্য ধারণ হয়েছে কলকাতার বারুইপুর এর জমিদার বাগান বাড়িতে। গানটি লন্ডনভিত্তিক ইউটিউব চ্যানেল ‘3TAAR’- এর ব্যানারে প্রকাশিত হয়েছে। যথারীতি গানটি সব শ্রেণির শ্রোতাদের নজরে এসেছে এবং প্রশংসা লাভ করছে।

এ প্রসঙ্গে কণ্ঠশিল্পী শরীফ বলেন, একটা সময় আমার প্রিয় শিল্পীদের গান নিজের অজান্তে গুনগুন করে গাইতাম। সেই থেকে সুরের প্রতি একটি অসম্ভব রকম টান জন্ম নিয়েছে হৃদয়ের গহীনে। প্রথম যেদিন গান রেকর্ড করেছিলাম, আমার কাছে বিষয়টা একটা স্বপ্নের মতো লেগেছিল। এখন ধীরে ধীরে আমি দেশ ও দেশের বাইরের প্রতিষ্ঠিত শিল্পীদের সাথে দ্বৈত গান করছি। সহশিল্পীরা আমার গায়কীর প্রশংসা করছেন এবং শ্রোতারাও আমার গান সাগ্রহে শুনছেন। এটা আমার জন্য একটা বিশাল প্রাপ্তি। আমি চাই, সুরের আকাশে নিজস্ব একটা অবস্থান তৈরি করতে। যার জন্য সবার সমর্থন ও ভালোবাসা দরকার।

কণ্ঠশিল্পী শরীফ জানান, তার হাতে বর্তমানে বেশ কিছু গান তৈরি অবস্থায় রয়েছে। শিগগিরই এগুলো ভিডিও আকারে বাজারে আসবে। এর মধ্যে বলিউড শিল্পী অন্বেষার সঙ্গে একটি আধুনিক গানটি নিয়ে তিনি বেশ আশাবাদী বলে জানান।

এমএমএফ/এমএস

Read Entire Article