দেশের এক ইঞ্চি মাটিও কেউ দখল করতে পারবে না: নাছিম

3 months ago 29

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, সেন্টমার্টিন বাংলাদেশের একটি ভূখণ্ড। এ ভূখণ্ডে বাংলাদেশের মানুষেরাই বসবাস করে। তাদের জীবনের মূল্য অনেক বেশি। তাদের জীবন ও জীবনমান সমুন্নত রাখা বর্তমান সরকারের দৃঢ় অঙ্গীকার। এ ভূখণ্ড কারও দ্বারা ক্ষতিগ্রস্ত হতে দেওয়া হবে না। শেখ হাসিনা ক্ষমতায় থাকা অবস্থায় দেশের এক ইঞ্চি মাটিও কেউ দখল করতে পারবে না।

বুধবার ( ১৯ জুন) দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, কাকরাইলে ঢাকা ৮ আসনের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, যারা সাম্প্রদায়িক শক্তি ও সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে বাংলাদেশকে বিভক্ত করতে চায় তাদের মোকাবিলা করার একমাত্র শক্তি ও একমাত্র বাতিঘর হল দেশরত্ন শেখ হাসিনা। আমরা সবাই তার পাশে থেকে দেশবিরোধী অপশক্তি ও অপরাজনীতিকে প্রতিহত করব। যারা আমাদের বাংলাদেশের শান্তি বিনষ্ট করতে চায় তাদের বিরুদ্ধে আমরা সবাই একত্রিত হয়ে মোকাবিলা করবো। আমরা শেখ হাসিনার নির্দেশিত পথ অনুযায়ী দেশকে এগিয়ে নিয়ে যাবো।

নাছিম বলেন, আমরা সবাই দেশরত্ন শেখ হাসিনার জন্য দোয়া করব। যাতে তিনি সারা জীবন আমাদের ১৮ কোটি মানুষের সেবা করে যেতে পারেন। মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ, গণতান্ত্রিক বাংলাদেশ গঠনে আমরা সবাই তার পাশে আছি। তিনি সুস্থ থাকলে ও দীর্ঘজীবী হলে বাঙালি জাতি উপকৃত হবে।

আওয়ামী লীগের সিনিয়র এ নেতা বলেন, আওয়ামী লীগ সব সময় মানুষের পাশে দাঁড়ায়। আমাদের রাজনীতিই হল দেশের মানুষের জন্য।আমরা বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে মানুষের পাশে দাঁড়াই। আমাদের দায়িত্ব হলো মানুষকে ভালোবাসা। মানুষের পাশে থাকা। দেশের সব দুর্দিন ও দুঃসময়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা মানুষের পাশে ছিল।

ঢাকা-৮ আসনের নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা আমাকে ভোট দিয়ে দেশরত্ন শেখ হাসিনার প্রার্থী হিসেবে নির্বাচিত করেছেন, এজন্য আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। নির্বাচনে আমাকে বিজয়ী করার জন্য সবাই অনেক পরিশ্রম করেছেন, তার জন্য আমি আপনাদের সবার কাছেই চিরঋণী। আমি সব সময় আপনাদের পাশে আছি। আপনাদের যেকোনো প্রয়োজনে আমাকে আপনারা পাশে পাবেন ইনশাআল্লাহ।

শুভেচ্ছা বিনিময় শেষে সবাই মধ্যাহ্নভোজে অংশ নেন। শুভেচ্ছা বিনিময়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, সহ-সভাপতি শহীদ সেরনিয়াবাত, ডাক্তার দিলীপ রায়, উপদেষ্টা পরিষদের সদস্য কামাল চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ হোসেন, বাহাউদ্দিন নাছিমের সহধর্মিণী ডাক্তার সুলতানা শামীমা চৌধুরী রিতা, কন্যা নুজহাত তাবাসসুম ফাইজা, ঢাকা ৮ আসনের অন্তর্গত নয়টি ওয়ার্ডের কাউন্সিলর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সহস্রাধিক নেতাকর্মী।

এসইউজে/জেএইচ/জিকেএস

Read Entire Article