দ্বিতীয় টেস্টেও পূর্ণশক্তির স্কোয়াড নিয়ে খেলবে ভারত

2 hours ago 5

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করেছে ভারত। কানপুরে সিরিজের শেষ ও ফাইনাল টেস্টে অপরিবর্তিত স্কোয়াড নিয়েই খেলবে রোহিত শর্মারা।

বিসিসিআই সেক্রেটারি জয় শাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্কোয়াডে কোনো পরিবর্তন ছাড়াই কানপুর টেস্ট খেলবে ভারত। অর্থাৎ চেন্নাই টেস্টে যারা ছিল, তাদের সবাই আছেন স্কোয়াডে।

লোকেশ রাহুলের জায়গা পাওয়া নিয়ে কিছুটা অনিশ্চয়তা ছিল। কেননা চেন্নাই টেস্টে প্রত্যাশা পূরণ করতে পারেননি এই ব্যাটার। তবে রাহুলকে আরেকটি সুযোগ দিতে চায় বিসিসিআই। যে কারণে কানপুরে টেস্টেও তাকে দলে রাখা হয়েছে।

জাসপ্রিত বুমরাহকে বিশ্রাম দেওয়া হতে পারে, এমন গুঞ্জনও ছিল। কিন্তু বাংলাদেশকে চাপে রাখতে হলে এই পেসারকে দরকার বলে মনে করছে বিসিসিআই। যে কারণে ডানহাতি পেসারকেও দলে রেখেছে ভারত।

আগামী ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে কানপুর টেস্ট। এই ম্যাচকে সামনে রেখে রানের দেখা পাওয়ার আশায় আছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। কারণ, দলের অভিজ্ঞ দুই ব্যাটার চেন্নাই টেস্টে রান পাননি। কানপুরে রোহিত-কোহলিকে দ্রুত ফিরিয়ে সফলতার ধারা অব্যাহত পারে কিনা বাংলাদেশের পেসাররা, সেটিই এখন দেখার বিষয়।

কানপুর টেস্টের জন্য ভারতের স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক), যসস্বি জয়সওয়াল, শুবমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ খান, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, আকাশ দিপ, জাসপ্রিত বুমরাহ, যশ দয়াল।

এমএইচ/জেআইএম

Read Entire Article