দ্রুত সেবা নিশ্চিতে দক্ষিণ সিটিতে তথ্যকেন্দ্র চালু

3 months ago 55

প্রশাসনিক সংস্কার ও বিভিন্ন বিভাগে জনবল বাড়ানোর কারণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সক্ষমতা বেড়েছে বলে জানিয়েছেন সংস্থাটির মেয়র শেখ ফজলে নূর তাপস। বুধবার (৩ জুলাই) দুপুরে নগর ভবন প্রাঙ্গণে নগর ভবন অভ্যর্থনা ও তথ্যকেন্দ্রের উদ্বোধনকালে মেয়র এ তথ্য জানান।

মেয়র বলেন, আমাদের প্রশাসনিক সংস্কার যেমন চলমান রয়েছে তেমনি বিভিন্ন বিভাগে জনবল বৃদ্ধি করেছি। ফলে আমাদের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। বর্তমানে কোনো কাজের জন্য আমরা প্রকল্পের ওপর নির্ভর করি না। সব কাজই নিয়মিত সূচি অনুযায়ী রক্ষণাবেক্ষণ ও মেরামত করা হয়। এছাড়াও সেবার উৎকর্ষতা বাড়ানের পাশাপাশি সেবার মান যেন প্রতিনিয়ত বৃদ্ধি পায় বিষয়গুলোর ওপর আমরা নজর দিয়েছি। সুতরাং এই তথ্যকেন্দ্রের সেবা স্থায়ীভাবেই চালু থাকবে। এখান থেকে ঢাকাবাসী স্বাচ্ছন্দে তাদের সেবা পাবে।

ঢাকাবাসীকে দ্রুততর সময়ে সুষ্ঠুভাবে আরও বেশি সেবা দিতেই নগর ভবন প্রাঙ্গণে অভ্যর্থনা ও তথ্যকেন্দ্র প্রতিষ্ঠা করা হয়েছে জানিয়ে মেয়র বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ঢাকাবাসীর আস্থার আশ্রয়স্থল। ঢাকাবাসীর সেবাগুলো যাতে আরও দ্রুততর সময়ে এবং সঠিক ও সুষ্ঠুভাবে নিশ্চিত করা যায়, সেই প্রেক্ষিতে আজ আমরা তথ্যকেন্দ্রের উদ্বোধন করলাম।

তিনি বলেন, ঢাকাবাসী সরাসরি এসে জানতে পারবে যে তার কাজের জন্য কোন জায়গায়, কোন দপ্তরে বা কোন কর্মকর্তার কাছে যেতে হবে, কি করতে হবে। এতে করে জনগণ তার প্রয়োজনীয় তথ্যগুলো এক জায়গায় পেয়ে যাবে এবং সুন্দরভাবে তার কাজ সম্পন্ন করে ফিরে যেতে পারবে। সুতরাং সেবাগুলো যেন আরো সুষ্ঠভাবে নিশ্চিত হয়, ঢাকাবাসীর দোরগোড়ায় যেন পৌঁছানো যায়, সে জন্যই আমাদের এই উদ্যোগ।

এসময় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, পরিবহন মহাব্যবস্থাপক হায়দর আলী, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হকসহ করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাবরা উপস্থিত ছিলেন।

এমএমএ/এমআইএইচএস

Read Entire Article