নদীভাঙনে নিঃস্ব সাড়ে ৫ হাজার পরিবারে হাসি ফোটালেন ইউপি চেয়ারম্যান

1 month ago 17

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়নের নদীভাঙনের শিকার সাড়ে পাঁচ হাজার পরিবারে ঈদ উপহার দিয়েছেন ইউপি চেয়ারম্যান আবদুর রাজ্জাক।

রোববার (৭ এপ্রিল) সকাল থেকে এসব উপহার দেওয়া হয়। এরমধ্যে শাড়ি-লুঙ্গি, পাঞ্জাবি, শিশুদের পোশাক, চাল, সেমাই-চিনি ও নগদ টাকা রয়েছে।

নদীভাঙনে নিঃস্ব সাড়ে ৫ হাজার পরিবারে হাসি ফোটালেন ইউপি চেয়ারম্যান

চেয়ারম্যান আবদুর রাজ্জাক জাগো নিউজকে বলেন, আমার এলাকা নদী উপকূলে অবস্থিত। এখানকার মানুষ অন্য এলাকার চেয়ে বেশি হতদরিদ্র। তার উপর বারবার নদীভাঙনে শত শত পরিবার নিঃস্ব হয়ে গেছে। রোববার এলাকার সাড়ে ৫ হাজার পরিবারে ঈদ উপহার বিতরণ করেছি। এছাড়া প্রত্যেক মসজিদের ইমাম-মুয়াজ্জিনের জন্য পাঞ্জাবির ব্যবস্থা করা হয়েছে। অসহায় এসব মানুষগুলোর মুখে হাসি ফোটাতে পেরে আমি অত্যন্ত খুশি।

মো. মজিবল হক (৫৫) নামে একজন জানান, ১০ বছর আগে রামগতি থেকে নদী ভাঙনের শিকার হয়ে এখানে বসতি গড়েছিলাম। কিন্তু আবারও সেই নদী আমার সব কেড়ে নিয়েছে। এখন তিনটি ছেলেমেয়ে নিয়ে বেড়ির পাশে বসবাস করি। ঈদে জামাকাপড় কেনার মতো সামর্থ্য নাই। চেয়ারম্যানের দেওয়া ঈদ উপহার পেয়ে আমি খুব খুশি।

নদীভাঙনে নিঃস্ব সাড়ে ৫ হাজার পরিবারে হাসি ফোটালেন ইউপি চেয়ারম্যান

ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম জাগো নিউজকে বলেন, প্রতিবছর ইউপি চেয়ারম্যান আবদুর রাজ্জাক নিজ উদ্যোগে এলাকার হতদরিদ্র অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন। উপকূলে তীব্র নদীভাঙনে অনেক পরিবার বসতবাড়ি হারিয়ে মানবেতর জীবনযাপন করছেন। তাদের ঈদ আনন্দ দিতে ব্যক্তিগত তহবিল থেকে এসব সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন ইউপি চেয়ারম্যান। এজন্য তাকে ধন্যবাদ জানাই।

অনুষ্ঠানে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. সাহাব উদ্দিন, বাজারের ব্যবসায়ী মো. মিজানসহ পরিষদের সদস্য ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


ইকবাল হোসেন মজনু/এফএ/জিকেএস

Read Entire Article