নবজাতককে হাসপাতালে রেখে পালালেন মা পরিচয় দেওয়া নারী

6 days ago 10

পটুয়াখালীতে ১৩ দিনের এক নবজাতককে হাসপাতালে রেখে পালিয়েছেন মা পরিচয় দেওয়া এক নারী। শনিবার (২১ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে কলাপাড়া ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে এ ঘটনা ঘটে। বর্তমানে ওই নবজাতক আবাসিক মেডিকেল অফিসার ডা. জেএইচ খান লেলিনের তত্ত্বাবধানে রয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, বিকেলের দিকে ওই নারী তার নবজাতককে নিয়ে হাসপাতালে এসে শিশু ওয়ার্ডের ৮ নম্বর বেডে বসেন। রাত ৮টার দিকে নবজাতককে ঘুম পাড়িয়ে চলে যান তিনি। পরে গভীর রাত পর্যন্ত ফিরে না আসায় সেবিকারা নবজাতককে ডা. লেলিনের হেফাজতে রাখেন। তবে ওই নারীর পরিচয় এখনো পাওয়া যায়নি।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মদ বলেন, নবজাতকের মাকে খুঁজে পাওয়া না গেলে আইনি প্রক্রিয়ায় দত্তক দেওয়া হবে।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার ডা. জে এইচ খান লেলিন বলেন, হঠাৎ করে আমার কাছে ওয়ার্ড বয়রা এ খবর নিয়ে আসেন। পরে আমি তাদের চারদিকে খোঁজ নিতে বলি। এক পর্যায়ে ওই নারীকে না পাওয়া গেলে শিশুটিকে আমার তত্ত্বাবধানে রেখে দেই। শিশুর পরিবারের কাউকে না পাওয়া গেলে যদি কেউ বাচ্চাটিকে নিতে চায় আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাকে দেওয়া হবে।

আসাদুজ্জামান মিরাজ/জেডএইচ/জিকেএস

Read Entire Article