নরসিংদীতে ট্রেনে কাটা পড়ে মা-মেয়ের মৃত্যু

2 months ago 28

ট্রেনে কাটা পড়ে মা-মেয়ের মৃত্যু হয়েছে। শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে নরসিংদী রেল স্টেশনে মর্মান্তিক এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মালয়েশিয়া প্রবাসী জয়নাল আবেদিনের স্ত্রী সাবিনা আক্তার (২৫), তার মেয়ে মাইন মুনা (৫)। এছাড়া চার বছর বয়সী আহত তাদের আরেক সন্তান সিনাকে ঢাকায় পাঠানো হয়েছে।

দুর্ঘটনার সময় নিহত সাবিনার সঙ্গে থাকা তার ভাগ্নে তানিম জানান, সম্প্রতি তাদের মামা বিদেশ থেকে দেশে আসেন। একই সঙ্গে তার এক চাচা বিদেশ যাবেন। তাই তারা চারজন নরসিংদীর ইন্ডেক্সপ্লাজায় কেনাকাটা করেতে যান। কেনাকাটা শেষে স্টেশন এলাকায় আসেন। ওই সময় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি নরসিংদী স্টেশন অতিক্রম করছিল। ট্রেনটি হর্ন দিলে শিশু মাইন প্লাটফরম থেকে ট্রেনের সামনে পাড়ে যায়। এসময় সন্তানকে বাঁচাতে কোলে থাকা আরেক সন্তান নিয়ে এগিয়ে যান সাবিনা। এতে ট্রেনে কাটা পড়ে মা-মেয়ের মৃত্যু হয়।

পরে আশপাশের লোকজন এগিয়ে এসে সাবিনার কোলে থাকা অপর শিশু সন্তানকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে পাঠায়। পরে সদর হাসপাতালের চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকায় পাঠান। ঘটনার পর স্বজনদের কান্নায় স্টেশন এলাকার পরিবেশ ভারী হয়ে ওঠে।

প্রত্যক্ষদর্শী মো. শাহপরান জানান, ট্রেন আসছিল। এসময় হর্ন দেওয়ার সঙ্গে সঙ্গে ভয়ে বাচ্চাটি প্লাটফরম থেকে রেললাইনে পড়ে যায়। তাকে বাঁচাতে যান তার মা। ওই সময় তারা দুজনই ট্রেনে কাটা পরে মারা যায়।

নরসিংদী রেলস্টেশন মাস্টার এটি এম মুছা বলেন, সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি নরসিংদী স্টেশন অতিক্রম করছিল। ওই সময় ট্রেনটির নিচে পরে মা-মেয়র মৃত্যু হয়। একটা শিশু বাচ্চা গুরুত্বর আহত হয়েছে। তাকে হাসপাতালে পাঠানো হয়েছে।

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক কর্মকর্তা ডা. মাহামুদুল বাশার কমল জানান, আহত শিশুটিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার অবস্থা আশঙ্কাজনক।

সঞ্জিত সাহা/জেডএইচ/জেআইএম

Read Entire Article