নাক দিয়ে টাইপ করে বিশ্বরেকর্ড

3 months ago 59

টাইপিংয়ের গতি কার কত বেশি তা প্রায় চাকরির পরীক্ষায় দেখা হয়। আপনার হাতের টাইপিং স্কিল যত বেশি ততই আপনার কাজ দ্রুত হবে। তবে এবার হাত দিয়ে নয়, বরং নাক দিয়ে টাইপ করে বিশ্বরেকর্ড গড়লেন ভারতীয়। একবার নয়, তিনবার। প্রতিবার নিজের রেকর্ড ভেঙেছেন। নাক দিয়ে টাইপ করে এই নিয়ে তৃতীয়বার বিশ্বরেকর্ড গড়লেন তিনি।

বিনোদকুমার চৌধুরী নামের ৪৪ বছর বয়সী এই ভারতীয় মাত্র ২৬ সেকেন্ডে নাক দিয়ে বর্ণমালা টাইপ করার রেকর্ড করেছেন। সবচেয়ে মজার ব্যাপার হলো নিজের রেকর্ড নিজেই ভেঙেছেন ২ বার। নাম তুলে নিয়েছেন গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে। বিনোদ নাক দিয়ে কিবোর্ডে ইংরেজি ২৬টি বর্ণমালা টাইপ করতে সময় নিয়েছেন মাত্র ২৫ দশমিক ৬৬ সেকেন্ড।

আরও পড়ুন

একই বিভাগে মোট তিনবার এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন তিনি। প্রতিবার নিজের রেকর্ড নিজে ভেঙেছেন বিনোদ। ২০২৩ সালে নাক দিয়ে টাইপ করতে গিয়ে ২৭.৮০ সেকেন্ড সময় নিয়ে সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছিলেন। ওই বছরই তিনি দ্বিতীয় প্রচেষ্টায় ২৬.৭৩ সেকেন্ডে নেমে আসেন। এবার ২০২৪ সালে তিনি আগের সব রেকর্ড ভেঙে দিয়েছেন। এবার মাত্র ২৫.৬৬ সেকেন্ডে টাইপ করে নাম উঠিয়েছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড অনুযায়ী, বিনোদকে ইংরাজি বর্ণমালার ২৬টি বর্ণ একটি স্ট্যান্ডার্ড কোয়ার্টি কিবোর্ডে প্রতিটি বর্ণের মাঝে একটি করে স্পেস দিয়ে টাইপ করতে বলা হয়েছিল। হাত পিছনে রেখে নাক দিয়ে সবচেয়ে কম সময়ে টাইপ করার রেকর্ড রয়েছে বিনোদ চৌধুরীর দখলে।

বিনোদের রেকর্ড ভাঙার একটি ভিডিও এক্স হ্যান্ডেলে শেয়ার করা হয়েছিল গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের তরফে। ভিডিওতে বিনোদকে নাক দিয়ে ইংরেজি বর্ণমালা টাইপ করতে দেখা যায়। পোস্টের সঙ্গে একটি ক্যাপশনও জুড়ে দেওয়া হয়েছে। লেখা হয়েছে, ‘আপনি কত দ্রুত আপনার নাক দিয়ে স্পেস সহ বর্ণমালা টাইপ করতে পারবেন?’

বিনোদকুমার চৌধুরী বলেন, ‘তিনি ভারতের টাইপিং ম্যান হিসেবে পরিচিত। আমার পেশা টাইপ করা, তাই রেকর্ড গড়ার কথা ভেবেছিলাম, যাতে আমার আবেগ ও জীবিকা উভয়ই ধরে রাখতে পারি।’

আরও পড়ুন

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এমএস

Read Entire Article